whatsapp channel

Vastu Tips: ভুলেও বাড়ির এই দিকে রাখবেন না অ্যালোভেরা গাছ, জীবনে নেমে আসবে অন্ধকার

বাড়ির অন্দর সজ্জা এবং বাতাস সুস্থ, পরিশুদ্ধ করে তোলার জন্য কিছু কিছু ইনডোর গাছের ভূমিকা অপরিহার্য। এই সব গাছগুলি বাড়িতে রাখলে ঘরের সৌন্দর্য তো কয়েক গুণ বৃদ্ধি পায়ই, উপরন্তু অন্দরের…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বাড়ির অন্দর সজ্জা এবং বাতাস সুস্থ, পরিশুদ্ধ করে তোলার জন্য কিছু কিছু ইনডোর গাছের ভূমিকা অপরিহার্য। এই সব গাছগুলি বাড়িতে রাখলে ঘরের সৌন্দর্য তো কয়েক গুণ বৃদ্ধি পায়ই, উপরন্তু অন্দরের পরিবেশ থাকে নির্মল, পরিশুদ্ধ, স্বাস্থ্যসম্মত। এমনি একটি গাছ হল অ্যালোভেরা (Aloe Vera) বা ঘৃতকুমারী, যা প্রায় প্রত্যেকেই চেনেন এবং অনেকের বাড়িতে রয়েছেও। তবে অ্যালোভেরা গাছ বাড়িতে রাখতে হয় কিছু নিয়ম মেনে। এই প্রতিবেদনে জানাব, অ্যালোভেরা গাছ বাড়িতে রাখার উপকারিতা সম্পর্কে।

Advertisements

বাস্তুশাস্ত্র বলে, বাড়িতে অ্যালোভেরা গাছ লাগালে শারীরিক উন্নতি ছাড়া পারিপার্শ্বিক উন্নয়নও হয়। অ্যালোভেরা এমন একটি ইনডোর গাছ যা বাড়িতে রাখা বাস্তু মতে খুবই ভালো। তবে গাছটি রাখতে হবে বাস্তুর নিয়ম মেনে। তবেই ফলবে ইতিবাচক ফল। অ্যালোভেরা গাছ বাড়িতে নিয়ম ছাড়া যত্রতত্র রাখা রাখা মোটেই সুবিধাজনক নয়। তবে বাস্তুর নিয়ম মেনে রাখলে কিছুদিনের মধ্যে নিজেই বুঝতে পারবেন পরিবর্তনটা। বাস্তুশাস্ত্র বলে, অ্যালোভেরা গাছ জীবনের প্রতিটি কাজে সাফল্য এনে দেয়। বাড়ায় ধৈর্য। যে বাড়িতে অ্যালোভেরা গাছ থাকে সেই বাড়ির সম্পদ, প্রতিপত্তি, শান্তি বৃদ্ধি পায়।

Advertisements

Vastu Tips: ভুলেও বাড়ির এই দিকে রাখবেন না অ্যালোভেরা গাছ, জীবনে নেমে আসবে অন্ধকার

Advertisements

কিন্তু বাড়ির কোন দিকে রাখবেন অ্যালোভেরা গাছ যাতে বাস্তুর নিয়ম মানা হয় এবং গাছের গুণাবলীকে কাজে লাগানো যায়? উল্লেখ্য, বাস্তুবিদদের মতে, বাড়ির পূর্ব এবং দক্ষিণ পূর্ব দিকে অ্যালোভেরা গাছ লাগানো উচিত। চাকরিতে উন্নতি, কেরিয়ারের অগ্রগতির জন্য আবার বাড়ির পশ্চিম দিকে অ্যালোভেরা গাছ লাগানোর পরামর্শ দেন বাস্তুবিদরা। তবে ভুলেও কখনো বাড়ির উত্তর পশ্চিম দিকে রাখবেন না অ্যালোভেরা গাছ। এতে নেতিবাচক প্রভাব পড়ে বাড়ির উপরে।

Advertisements

উল্লেখ্য, এগুলো ছাড়াও অ্যালোভেরা বা ঘৃতকুমারী গাছের রয়েছে আরো বেশ কিছু গুণ। ত্বক এবং চুলের যত্নে অ্যালোভেরা অত্যন্ত উপকারী। পাশাপাশি এই গাছ ঘরে রাখলে বাতাসও ঠাণ্ডা হয়। শুধু বাড়িতে অ্যালোভেরা গাছ লাগানোর আগে মনে রাখতে হবে সঠিক দিকটা।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই