whatsapp channel

Skin Care: ত্বক ফ্যাকাসে হয়ে যাচ্ছে, জেনে নিন ফর্সা করার সহজ টিপস

ত্বক ফর্সা করতে জেনে নিন সহজ চারটি টিপস। রান্নাঘরে থাকা কয়েকটি ছোট ছোট উপাদান দিয়েই আপনি আপনার রঙ পরিষ্কার করতে পারবেন। ১) দইয়ের সাথে মধু এবং লেবুর রস মিশিয়ে একটা…

Avatar

ত্বক ফর্সা করতে জেনে নিন সহজ চারটি টিপস। রান্নাঘরে থাকা কয়েকটি ছোট ছোট উপাদান দিয়েই আপনি আপনার রঙ পরিষ্কার করতে পারবেন।

১) দইয়ের সাথে মধু এবং লেবুর রস মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ১৫ মিনিট মুখে মাসাজ করুন। সময় হয়ে গেলে মুখটা ধুয়ে নিজেই দেখুন কত সুন্দর হয়ে যায় ত্বক। মধু ত্বককে সুন্দর, নরম করে তোলে। আর লেবুর রস এবং দইয়ে মিশ্রনে উপস্থিত ভিটামিন-সি, প্রাকৃতিক উপাদান ত্বককে উজ্জ্বল এবং ফর্সা করে।

২) ত্বককে ফর্সা করে তুলতে ডিম দারুন উপাদান। ত্বকের পরিচর্যায় ডিমকে কাজে লাগান। এক্ষেত্রে একটা ডিমের কুসুম নিয়ে ভালো করে ফেটিয়ে নিয়ে সেটি সারা মুখে ভাল করে লাগিয়ে নিন। হাল্কা হাতে ঘষুন। মাসাজ করে ধুয়ে ফেলুন।

৩) গরম গরম দুধে আম মিশিয়ে খেতে খেয়েছেন কখনো? এটি খেতে যেমন ভালো তেমনিও অসাধারণ ত্বকের জন্য। কিন্তু আপনাদের কি জানা আছে? দুধের সঙ্গে আম মিশিয়ে ত্বকে লাগালে দারুন উপকার পাওয়া যায়। ত্বকের কালো দাগ সহজে দূর করুন।

৪) একটা লেবু থেকে রস নিয়ে দুই চামচ চিনি মিশিয়ে নিন। তারপর এই মিশ্রনটি গলে গেলে উল্টো দিকে মাসাজ করুন। মুখে ঘষতে থাকুন, যতক্ষণ না চিনিটা ত্বকের সঙ্গে একেবারে মিশে যায়। দেখবেন ত্বক ঝকঝকে হয়ে গেছে।

whatsapp logo