whatsapp channel
Hoop Life

Skin Care Tips: গোলাপজল দিয়েই ত্বক সুন্দর করে তুলুন এইভাবে

ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন গোলাপজল। গোলাপ জলের মধ্যে রয়েছে অ্যান্টি এজিং প্রপার্টি। যা সহজেই আপনার ত্বককে সহজে বার্ধক্য আনতে দেবে না। এছাড়া গোলাপ জল আপনার ত্বককে খুব সুন্দর করে নরম করে তুলবে। গোলাপজল ত্বক কে ময়েশ্চারাইজ করবে, যাদের শুষ্ক ত্বকের সমস্যায় আছে, তারা গোলাপজল, গোলাপের ফুলের পেষ্ট লাগাতে পারেন ফেসপ্যাক হিসাবে । Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

ত্বকের যত্ন নেওয়ার জন্য সবচেয়ে প্রথম যেটা দরকার, তা হলো ত্বক ভালো করে পরিষ্কার করা। ভালো করে পরিষ্কার করার জন্য প্রথমে কাঁচা দুধের মধ্যে তুলো দিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে পরিষ্কার করে ফেলুন। দেখবেন, আপনার ত্বক সুন্দর হয়ে গেছে যদি কাঁচা দুধ বাড়িতে না থাকে তাহলে গরম জলের মধ্যে লেবুর রস, গোলাপ জল, গোলাপ ফুল বাটা, আটা মিশিয়ে গলায়, পিঠে, মুখে লাগান। আধ ঘন্টা পর ভালো করে পরিষ্কার করতে পারেন। এতে ত্বক ঝকঝকে পরিষ্কার হবে।

গরম জলের মধ্যে বেশ কয়েকটা গোলাপের পাঁপড়ি দিয়ে ফোটান। ১০ মিনিট পর ছেঁকে নিন। তৈরি করে ফেলুন গোলাপজল। আর এই গোলাপজল অনেকদিন পর্যন্ত ফ্রিজে রাখতে পারেন। প্রতিদিন এই গোলাপ জল দিয়ে পুরো মুখ ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo