whatsapp channel

Skin Care: পুজোর আগে ত্বক পরিষ্কার করতে চান, ব্যবহার করুন চন্দনের ফেসপ্যাক

চন্দন বহু প্রাচীনকাল থেকেই রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। চন্দনকে যদি সহজ ভাবে ব্যবহার করা হয় এবং সঠিক নিয়ম মেনে ব্যবহার করা হয়, তাহলে আপনার ত্বকে কোন সমস্যা থাকবে না। চন্দন…

Shreya Chatterjee

Shreya Chatterjee

চন্দন বহু প্রাচীনকাল থেকেই রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। চন্দনকে যদি সহজ ভাবে ব্যবহার করা হয় এবং সঠিক নিয়ম মেনে ব্যবহার করা হয়, তাহলে আপনার ত্বকে কোন সমস্যা থাকবে না। চন্দন গুঁড়োর সঙ্গে কয়েকটা জিনিস যদি আপনি মিশিয়ে নিতে পারেন তাহলেই দেখবেন একেবারে কেল্লাফতে হয়ে গেছে এই পুজোর আগে আপনাকে আর বিউটি পার্লারে যেতে হবে না।

পুজোর আগে যদি দাগবিহীন ত্বক পেতে চান, আর পুজোর আগেই যদি নিজেকে অনেক বেশি অল্পবয়সী লাগাতে চান, তাহলে কিন্তু অবশ্যই চন্দন ব্যবহার করুন। আগেকার দিনের মানুষরা কিন্তু নিজেকে সুন্দর রাখতে এই ভাবেই চন্দন ব্যবহার করতেন। দেরি না করে চটপট দেখে নিন কিভাবে চন্দন দিয়ে আপনি সুন্দর করবেন।

তাই আর দেরি না করে Hoophaap এর পাতায় দেখে ফেলুন পাঁচটি ফেসপ্যাক।

১) চন্দন গুঁড়ো করে অ্যালোভেরা জেল এর সঙ্গে খুব ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখতে পারেন। তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর এবং ঝকঝকে হয়ে যাবে।

২) চন্দন গুঁড়োর সঙ্গে খুব ভালো করে যদি গোলাপ জল মিশিয়ে স্নানের আগে ভালো করে লাগিয়ে তারপরে এক ঘন্টা রেখে স্নান করে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৩)চন্দন গুঁড়োর সঙ্গে যদি পরিমাণমত মধু মিশিয়ে ভালো করে লাগানো যায়, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

৪) চন্দন গুঁড়োর সঙ্গে পরিমাণমতো দুধ, কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিতে হবে নিজেকে ভালো করে মুখে, গলায়, পিঠে লাগিয়ে রাখুন। আর এই সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট যতক্ষণ না শুকিয়ে যাচ্ছে, ততক্ষণ এটিকে ভালো করে নিজের ত্বকের ওপরে রেখে দিন তারপর স্নান করে ফেলুন।

৫) চন্দন গুঁড়োর সঙ্গে হলুদ গুঁড়ো আর কর্পূরকে ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি খুব ভাল স্ক্রাবের কাজ করবে সপ্তাহে অন্তত দুদিন এটি ত্বকের ওপরে খুব ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ভালো করে স্নান করে ফেলুন। তবে একটা কথা মাথায় রাখতে হবে, এগুলো প্রত্যেকটি করার পর কিন্তু কোনভাবে সাবান বা বডি লোশন ব্যবহার করা যাবে না।

Skin Care: পুজোর আগে ত্বক পরিষ্কার করতে চান, ব্যবহার করুন চন্দনের ফেসপ্যাক

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক