whatsapp channel

Skin Care: মাত্র ৭ দিনে ত্বক ফর্সা করার সহজ টিপস শিখে নিন

মাত্র সাত দিনেই ত্বকের উপর থেকে সমস্ত কালো দাগ দূর হয় আপনি উজ্জ্বল ত্বক পেতে পারেন। তবে আপনাকে প্রতিদিন এই নিয়মগুলি পালন করতে হবে। পরপর সাতদিন পর নিজেই বুঝতে পারবেন…

Avatar

মাত্র সাত দিনেই ত্বকের উপর থেকে সমস্ত কালো দাগ দূর হয় আপনি উজ্জ্বল ত্বক পেতে পারেন। তবে আপনাকে প্রতিদিন এই নিয়মগুলি পালন করতে হবে। পরপর সাতদিন পর নিজেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে, তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই হোম রেমেডি।

ত্বককে পরিষ্কার করার জন্য আপনাকে প্রথমেই যে উপকরণটি নিতে হবে। তা হল ২ টেবিল চামচ বেসন, ১ চা চামচ কস্তুরী হলুদ পাউডার তৈরি হলো যদি বাড়িতে না থাকে। তাহলে কিন্তু কোনভাবেই রান্নায় ব্যবহৃত হলুদ ব্যবহার করবেন না, এতে কিন্তু ত্বক আরও বেশি করে কালো হয়ে যাবে। আর যদি কারোর বাড়িতে কস্তুরী হলুদ না থাকে সেক্ষেত্রে তারা কোন রকম হলুদের ব্যবহার করবেন না এবং এখানে ব্যবহার করতে পারেন এক টেবিল চামচ লেবুর রস ও তিন টেবিল চামচ টক দই। উপকরণ গুলোকে ভালো করে মিশিয়ে মুখের ওপর ঘষে ঘষে লাগিয়ে আধ ঘন্টা আপনাকে রেখে দিতে হবে।

এরপরই আপনাকে আরেকটি প্যাক বানাতে হবে। যার জন্য আপনাকে নিতে হবে কমলালেবুর খোসা গুঁড়ো শীতকালে যদি কেউ এটি বানিয়ে রাখতে পারেন। তাহলে মোটামুটি সারাবছর আপনার চলে যাবে। আর না হলে খুব সহজেই বাজারে কিনতে পাওয়া যায়। ২ টেবিল চামচ কমলালেবুর খোসা গুঁড়ো তার সঙ্গে এক টেবিল চামচ চন্দন পাউডার এবং তার সঙ্গে পরিমাণমতো কাঁচা দুধ ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে, পিঠে, গলায়, হাতের এখানে যেখানে কালো দাগ পড়েছে খুব ভালো করে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। পরপর সাতদিন আপনাকে এই দুটি হোম রেমেডি একেবারে মনোযোগ সহকারে করতে হবে। তাহলে সাত দিন পরে দেখবেন আপনার ত্বককে সুন্দর ঝলমলে পরিষ্কার হয়ে গেছে।

whatsapp logo