whatsapp channel

বাড়ি বসেই দ্রুত চুল লম্বা করার ১০টি টিপস

লম্বা চুল হোক এটি প্রতিটি মেয়েরই একটা স্বপ্ন থাকে। কিন্তু বর্তমানে যা পরিস্থিতি মানে পরিবেশ দূষণ এবং নিজের শরীরের নানান সমস্যার জন্য চুল ক্রমাগত উঠতে শুরু করেছে সে ক্ষেত্রে লম্বা…

Avatar

HoopHaap Digital Media

লম্বা চুল হোক এটি প্রতিটি মেয়েরই একটা স্বপ্ন থাকে। কিন্তু বর্তমানে যা পরিস্থিতি মানে পরিবেশ দূষণ এবং নিজের শরীরের নানান সমস্যার জন্য চুল ক্রমাগত উঠতে শুরু করেছে সে ক্ষেত্রে লম্বা চুলের থেকেও মাথায় চুল থাকাটাই এখন বড় একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে চুল লম্বা করার দশটি অসাধারণ টিপস জেনে নিন।

চুল দ্রুত লম্বা করার ১০ টি টিপস

১) চুল লম্বা করার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ টিপস হলো যখন শ্যাম্পু করবেন চুলকে উল্টিয়ে নিয়ে একটি বড় পাত্রের মধ্যে জল ভর্তি করে সেখানে চুল ডুবিয়ে আবার তুলে নেবেন আবার ডুবাবেন আবার তুলবেন এইভাবে অন্তত চার পাঁচ বার করতে হবে।

২) সপ্তাহে অন্তত তিনবার চুল শ্যাম্পু দিয়ে ভালো করে ধুতে হবে যদি বাড়িতে শ্যাম্পু বানাতে পারেন তো খুবই ভালো না হলে কোন মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ভাল করে ধুতে হবে।

৩) সপ্তাহে অন্তত চুলে ভালো করে নারকেল তেল দিয়ে ম্যাসাজ করতে হবে।

৪) শ্যাম্পু করার সময় সবসময় একটি পাত্রের মধ্যে শ্যাম্পুর সঙ্গে সমপরিমাণ জল ভালো করে মিশিয়ে নিয়ে সেটি মাথার মধ্যে লাগাতে হবে কখনোই শুধু শ্যাম্পু দেবেন না মাথায়।

৫) চুলের জট ছাড়ানোর সময় সব সময় নিচের দিকটা আগে ছাড়িয়ে নেবেন। প্রথমেই মাথার ওপর থেকে জোর ছাড়াতে শুরু করবেন না এতে চুল অনেক বেশি ওঠে।

৬) বাড়িতে যখন থাকবেন তখন অবশ্যই চুল বেঁধে রাখবেন। বাইরে বের হলেও খুব প্রয়োজন না ছাড়া চুল ছেড়ে রাখা উচিত না। এতে চুল অনেক পরিমাণে ওঠে।

৭) দুই হাতের নখের নিচের অংশ সারা দিনে অন্তত পাঁচ মিনিট সময় ধরে ঘষবেন, এতে চুল অনেক বেশি তাড়াতাড়ি লম্বা হয়।

৮) মাথায় তেল মাখার সময় সব সময় বিছানায় শুয়ে চুল নিচের দিকে উল্টিয়ে দিয়ে মাথার পেছনে ভালো করে অয়েল ম্যাসাজ করবেন।

৯) সপ্তাহে অন্তত যেকোনো একটি হেয়ার প্যাক লাগাতে পারেন। এর জন্য বেছে নিতে পারেন মেথি, কালোজিরা, কারি পাতা, টক দই, ডিম এর মধ্যে যে কোন উপাদান বেছে নিয়ে বা সমস্ত উপকরণগুলিকেই বেছে নিয়ে একসঙ্গে পেস্ট বানিয়ে আধ ঘন্টা রেখে দিয়ে শ্যাম্পু করে নিতে পারেন।

১০) প্রতিদিন একটা করে আমলকি কিংবা আমলকির রস পান করতে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media