whatsapp channel

Skin Care: রান্নাঘরে থাকা উপকরণ দিয়ে ত্বক ফর্সা করার টিপস

ত্বক ফর্সা করতে আর কোনো বাজারচলতি প্রোডাক্ট নয়। এবার আপনার রান্নাঘরেই সহজে ত্বক ফর্সা করার উপাদান তৈরি করে ফেলতে পারেন। তাহলে আর দেরি নয় চটজলদি দেখে ফেলুন কিভাবে আপনার ত্বক…

Avatar

ত্বক ফর্সা করতে আর কোনো বাজারচলতি প্রোডাক্ট নয়। এবার আপনার রান্নাঘরেই সহজে ত্বক ফর্সা করার উপাদান তৈরি করে ফেলতে পারেন। তাহলে আর দেরি নয় চটজলদি দেখে ফেলুন কিভাবে আপনার ত্বক সুন্দর এবং উজ্জ্বল করবেন।

১) চালের গুঁড়ো ত্বক পরিষ্কার করতে সাহায্য করে ।তাই অবশ্যই চালের গুঁড়োর একটি ফেসপ্যাক তৈরি করে সপ্তাহে অন্তত তিন দিন লাগান, চালের গুঁড়োর সঙ্গে আপনাকে ব্যবহার করতে হবে। কাঁচা দুধ এছাড়াও আমরা অনেকেই জানিনা, পেস্ট করা সেদ্ধ ভাত অর্থাৎ আমরা রোজ খেয়ে থাকি। সেই ভাত কিন্তু আমাদের ত্বকের জন্য ভীষণ ভালো। কাঁচা দুধের সঙ্গে সামান্য পেস্ট করা ভাত মেখে যদি মুখে লাগাতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

২) রুটি ত্বকের উপরে হওয়া মরা কোষ দূর করতে সাহায্য করে তাই বাসি রুটি কখনো ফেলে দেবেন না । জলের মধ্যে সামান্য বাসি রুটি চটকে নিয়ে একটি পেস্ট বানিয়ে এই মিশ্রণটি মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন। তবে তা যদি সম্ভব না হয়, সেক্ষেত্রে আটাও নিতে পারেন । গরম জলে সামান্য আটা গুলে আর এই মিশ্রণটি যদি মুখে গায়ে হাতে ভালো করে সুন্দর করে লাগিয়ে ঘষে ঘষে তুলে ফেলতে পারেন , তাহলে দেখবেন ত্বক সুন্দর হয়ে গেছে।

৩) ত্বক ফর্সা করতে অবশ্যই ব্যবহার করতে পারেন টক দই। আমরা অনেকেই জানি না , টক দই আমাদের ত্বক সুন্দর করে । মুলতানি মাটির সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি যদি আপনি মুখে, গায়ে, হাতে ,পায়ে ,পিঠে,ঘাড়ে এবং যে কোন জায়গাতে লাগিয়ে যদি আধ ঘন্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন , তাহলে দেখবেন একবার ব্যবহারেই ত্বক কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo