Hoop StoryHoop Viral

Viral: ছোট্ট শিশুর মানবিকতার নজির, কোনোরকমে কল টিপে জল খাওয়ালো তৃষ্ণার্ত কুকুরছানাকে, স্যালুট নেটিজেনদের

টিউব ওয়েলের কল থেকে জল খাওয়াচ্ছে এক রত্তি কুকুরছানাকে। এই একরত্তি ছোট্ট শিশুটিকে সত্যি স্যালুট জানাতে হয়। অত বড় কলের হাতলকে রীতিমত নাচতে নাচতে সে বারবার করে পাম্প করে জল দিচ্ছে ওই তৃষ্ণার্ত কুকুরছানাকে। সত্যিই আমরা যদি এইভাবে শিশুদের বড় করতে পারি শিশুদের মানবিকতা শেখাতে পারি, তাহলে সমাজটা বোধ হয় একটু অন্য রকম হবে।

ছোটবেলা থেকে শিশুকে শুধু বড় করলেই হয় না, তাকে শেখাতে হয় পারিবারিক শিক্ষা এবং সামাজিক শিক্ষা এইভাবে ছোট শিশুটি বড় হলেও বোঝা যাচ্ছে সে ক্ষুধার্ত, তৃষ্ণার্ত পশু এবং মানুষের পাশে থাকবেন। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে আর হবে নাই বা কেন এমন অসাধারণ ভিডিও ভাইরাল নাহলে আর কোথায় যাবে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুই না ভাইরাল হয়, কখনো আনন্দের ঘটনা কখনো শিক্ষামূলক ঘটনা তবে এই ভিডিওগুলো কিন্তু শুধুমাত্র আনন্দের নয়, ছোট্ট শিশুকে দেখে হয়তো আপনার মনে আনন্দ হতে পারে, তার মজা করে জল খাওয়ানো দেখে কিন্তু এতোটুকু বয়সেই তার মধ্যে মানবিকতার শিক্ষা গড়ে উঠছে। তাকে আপনি কিছুতেই অস্বীকার করতে পারেবেন না।

নতুন প্রজন্মের গান, নাচ, আবৃত্তি ছাড়াও এই ভাবে নানান রকমের মানবিক ভিডিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়। আজকালকার দিনে আপনাকে কিছুতেই মন খারাপ করে বসে থাকতে দেবেনা, কেউ এই সময় যদি আপনি এই ধরনের ছোট ছোট ভিডিও দেখেন তাহলে দেখবেন আপনার মন কত সুন্দর হয়ে গেছে।

দেখে নিন ভাইরাল ভিডিও –

whatsapp logo