Hoop PlusTollywood

ছবিতে থাকা ছোট্ট ছেলেটি আজ টলিউডের জনপ্রিয় নায়ক, চিনতে পারছেন ইনি কে!

শৈশবের স্মৃতি কখনও ভোলা যায় না। নব্বইয়ের দশকের শিশুদের বড় হওয়ার সাথী ছিল না স্মার্ট ফোন। টিভি দেখাও একরকম বারণ ছিল। মা-বাবারা ঠিক করে দিতেন টিভি দেখার সময়। গরমের ছুটিতেও ছিল হোমওয়ার্ক। শিক্ষক-শিক্ষিকাদের হাত থেকে কেড়ে নেওয়া হয়নি বেত। সেই সময়ের অংশীদার অভিনেতা সোহম মজুমদার (Soham Majumdar)-ও। মঙ্গলবার প্রায় হঠাৎই ইন্সটাগ্রামে নিজের শৈশবের ছবি শেয়ার করেন সোহম। হয়তো ছোটবেলাকে মিস করছিলেন তিনি। ছবিতে সোহমের পরনে রয়েছে সাদা রঙের স্লিভলেস টি-শার্ট ও থ্রি-কোয়ার্টার জিনসের ক্যাপ্রি। মুখে একটু রাগের ছাপ। গ্রে রঙের অ্যাম্বাসাডর গাড়িতে ভর দিয়ে দাঁড়িয়ে রয়েছেন সোহম।

ছবিটি শেয়ার করে সোহম লিখেছেন, রোলার কোস্টার রাইডের মতো কেটে গেল জীবনটা। শৈশবে একা বাইরে বেরোনোর বা কোনো সিদ্ধান্ত নেওয়ার অনুমতি ছিল না তাঁর। ‘সেই যে হলুদ পাখি’ গানটি সোহমকে প্রভাবিত করত। ইচ্ছা ছিল সুপারম্যানের পোশাকে তাঁর পাঁচ বছরের জন্মদিনে একটি ছবি থাকবে। তা সম্ভব হয়নি। স্কুলে ভালো টিফিন না পেলে মন খারাপ হত। জিনস পরার অনুমতি থাকলেও তার ফিটিং নিয়ে কথা বলার অনুমতি ছিল না। সোহমের মনে হয়, সেই দিনগুলি কি ভালো ছিল নাকি আজ তিনি ভালো আছেন? গ্রে রঙের অ্যাম্বাসাডরটি কোনোদিন চালানোর অনুমতি পাননি সোহম।

পরবর্তীকালে অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিয়েছেন তিনি। সাম্প্রতিক কালে বাংলায় মুক্তি পেয়েছে ‘দিলখুশ’। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করেছেন মধুমিতা সরকার (Madhumita Sarcar)। এছাড়াও আরও কয়েকটি প্রোজেক্ট রয়েছে সোহমের হাতে।

হিন্দিতেও কাজ করছেন সোহম। ‘কবীর সিং’-এ শাহিদ কাপুর (Shahid Kapoor)-এর বন্ধুর চরিত্রে নজর কেড়েছিলেন তিনি। এছাড়াও তব্বু (Tabbu)-র সাথে একটি হিন্দি ফিল্মে দেখা যাবে সোহমকে।

whatsapp logo