Hoop PlusTollywood

‘এমন একটি দেশে সন্তানকে আনতে পারব না’, আরজিকর কাণ্ডের প্রতিবাদে বিষ্ফোরক সোহিনী

আরজিকর কাণ্ডের প্রতিবাদে সরব হয়েছেন অভিনেত্রী সোহিনী সরকার (Sohini Sarkar)। ‘তিলোত্তমা’র বিচারের দাবি তুলে তিনি মন্তব্য করেন, তিনি সন্তান চান না, তিনি মা হতে চান না। সোমবার কলকাতা মেডিকেল কলেজে গণ কনভেনশনের আয়োজন করা হয়েছিল। সেখানেই বক্তব্য রাখতে দেখা গিয়েছিল সোহিনীকে।

সোহিনী এদিন বলেন, কান্না জমিয়ে রাখতে চান তিনি। কাঁদলেই শরীর ছেড়ে দিচ্ছে। এই কান্না জমিয়ে অনেক দূর যেতে চান। সোহিনী বলেন, তিলোত্তমার জন্য প্রতিবাদ তিনি করছেন ঠিকই, তবে তারপরেই মনে পড়ে যাচ্ছে, এই দেশে, এই রাজ্যেই থাকতে হবে, কাজ করতে হবে। মনে সবসময় একটা ভয় কাজ করছে। সোহিনী এদিন স্পষ্টই বলেন, তাঁর সদ্য বিয়ে হয়েছে। তাঁর স্বামীকে তিনি প্রশ্ন করেছেন, কোন দেশে মা হবেন? সন্তানকে পৃথিবীতে এনে এমন দেশে তিনি রেখে যেতে চান না। এমন একটি দেশে নিজের সন্তানকে তিনি আনতেই পারবেন না।

আরজিকর এর জুনিয়র ডাক্তারদের নিয়েও নিজের চিন্তা, আশঙ্কার কথা জানিয়েছেন সোহিনী। তাঁর কথায়, আন্দোলন থামিয়ে দিলে ওই চিকিৎসকরাও কেউ ভালো থাকবেন না। হয় তাঁদের ফেল করিয়ে দেওয়া হয়, নয়তো বদলি করিয়ে দেওয়া হবে। উপরন্তু সামনেই পুজো। পুজোর আনন্দে মেতে সবটা যেন সবাই ভুলে না যায় সেই চিন্তাও ভাবাচ্ছে তাঁকে।

প্রসঙ্গত, ১৪ ই এপ্রিল রাতে মেয়েদের ‘রাত দখল’ এর কর্মসূচিতে পথে নেমেছিলেন সোহিনী। আরো অনেকের সঙ্গে তিনিও সুর চড়িয়েছিলেন বিচারের দাবিতে। সদ্যই ব্যক্তিগত জীবনে নতুন অধ্যায় শুরু করেছেন অভিনেত্রী। জুলাই মাসে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। গায়ক শোভন গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বছর খানেক চুটিয়ে প্রেম করার পর বিয়ে সেরেছেন সোহিনী।

Related Articles