Hoop PlusHoop VideoTollywood

Prosenjit-Sohini: ‘বেশি কথা বললে রগড়ে দেব’, প্রসেনজিৎকে প্রকাশ্যে হুমকি ‘পুটুপিসি’ সোহিনীর!

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee) মানেই ‘ইন্ডাস্ট্রি’। মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar) পরবর্তী যুগে বাংলা ফিল্মের যাত্রাপথকে যিনি প্রশস্ত করেছিলেন, তিনিই প্রসেনজিৎ। কিন্তু শেষ অবধি সোহিনী সেনগুপ্ত (Sohini Sengupta)-র মুখে তাঁকেও শুনতে হল, বেশি কথা বললে তাঁকে রগড়ে দেওয়া হবে।

তবে প্রসেনজিৎ কিন্তু সোহিনীর মুখে এই কথা শুনে রাগ করার বদলে হাততালি দিলেন। প্রকৃতপক্ষে, এটি ছিল প্রসেনজিৎ অভিনীত আপকামিং ফিল্ম ‘আয় খুকু আয়’-এর ট্রেলার। বহুদিন পর আইনক্সের মতো মাল্টিপ্লেক্সের পরিবর্তে কোনো ফিল্মের ট্রেলার লঞ্চ হল কলকাতার ঐতিহ্যবাহী স্টার থিয়েটারে। রবিবার হাতিবাগানের স্টার থিয়েটারের সামনে জনতার ঢল দেখে বোঝা যাচ্ছিল না, এটি একটি ছুটির দিন। সকাল ন’টা থেকে শুরু হয়েছে দর্শকদের আনাগোনা। স্বাভাবিকভাবেই টেনশনে ছিলেন ‘আয় খুকু আয়’-এর পরিচালক শৌভিক কুন্ডু (Shouvik Kundu)।

অত্যন্ত অভিনব একটি দৃশ্য দেখা গেল যখন শৌভিক করজোড়ে অতিথিদের স্বাগত জানাচ্ছিলেন। তাঁকে দেখে মনে হল, বাঙালি এখনও ভোলেনি তার সংস্কৃতি। এদিন ট্রেলারেই প্রমাণিত হল ‘আয় খুকু আয়’ ফিল্মে প্রসেনজিৎ ও দিতিপ্রিয়া (Ditipriya Roy)-এর পাশাপাশি মূল আকর্ষণ সোহিনীর অভিনয়। অপর্ণা সেন (Aparna Sen) থিয়েটারের মঞ্চ থেকে আবিষ্কার করেছিলেন ‘পারমিতার একদিন’-এর খুকুকে। সেই খুকু আরও এক খুকুর কাহিনীতে স্থানীয় বিধায়ক পুতুলরানি বাগচীর চরিত্রে অভিনয় করেছেন।

‘আয় খুকু আয়’ প্রযোজনা করেছে জিৎ (Jeet)-এর প্রযোজনা সংস্থা জিৎ প্রোডাকশনস। ফিল্মের কাহিনী এক দরিদ্র বাবা নির্মল মন্ডল ও তাঁর মেয়ে শতাব্দী ওরফে বুড়ির কাহিনী। ট্রেনের হকার নির্মল তার স্ত্রীর মৃত্যুর পর বুড়িকে বড় করে তুলতে গিয়ে একাধিক সমস্যার সম্মুখীন হয়। একসময় পরিস্থিতি তাকে দাঁড় করায় বিধায়ক পুতুলরানি বাগচীর সামনে যে রীতিমত শাসিয়ে নির্মলকে বলে, “করে খাচ্ছ, করে খাও, বেশি কথা বললে না রগড়ে দেব!”

প্রসেনজিৎ-এর মতে, ইদানিং ফিল্ম যেন বড্ড বেশি শহরকেন্দ্রিক হয়ে পড়েছে। ‘আয় খুকু আয়’ গ্রামের একটি বিশেষ জনগোষ্ঠীর কথা তুলে ধরতে চলেছে যাঁরা সমাজে গুরুত্বপূর্ণ হয়েও থেকে যান আড়ালে। আজও তাঁদের ঘরে কন্যাসন্তান জন্মালে মুখে তাঁরা ‘লক্ষ্মী এলো’ বললেও মনে পোষণ করেন উদ্বেগ। এদিন ‘আয় খুকু আয়’-এর ট্রেলার লঞ্চ উপলক্ষ্যে স্টার থিয়েটারে প্রসেনজিৎ, সোহিনী, দিতিপ্রিয়া ছাড়াও উপস্থিত ছিলেন গায়ক স্যাভি (Savy), সুরকার রণজয় ভট্টাচার্য (Ranojoy Bhattacharya), শঙ্কর দেবনাথ (Shankar Debnath) , রাহুল দেব বসু (Rahul Deb Basu), প্রযোজক গোপাল মাডনানি (Gopal Madnani) প্রমুখ। ‘আয় খুকু আয়’ মুক্তি পেতে চলেছে 17 ই জুন। পুতুলরানি কি পারবে তার রাজনৈতিক শক্তি প্রয়োগ করে নির্মলকে আটকাতে? অথবা হয়তো নত হবে বুড়ির কাছে!

whatsapp logo