BollywoodHoop Plus

Sonam Kapoor: ছেলেকে খুব সহজেই বুকের দুধ খাওয়াচ্ছি: সোনম কাপুর

একটি মেয়ে যখন মা হন, তখন তাঁর জীবনে বদলে যায় অনেক কিছুই। সন্তানের প্রতি ক্রমশ বাড়ে দায়িত্ব। মাতৃত্বকালীন সময়ে ওজন বৃদ্ধির কারণে কখনও তাঁকে সমালোচিত হতে হয়। মাতৃত্ব শরীরে স্ট্রেচমার্কস রেখে যায়। কিন্তু আগে থেকেই ব্যবস্থা নিলে সেই সম্ভাবনা থাকে না। সোনম কাপুর (Sonam Kapoor)-ও এভাবেই নিজেকে প্রস্তুত করেছিলেন।

চলতি বছরের 20 শে অগস্ট পুত্রসন্তান বায়ু (Vayu)-র জন্ম দিয়েছেন সোনম। তাকে নিয়েই অধিকাংশ সময় কাটছে তাঁর। এমনকি মেকআপ করতে করতেও বায়ুকে ব্রেস্টফিডিং করাতে দেখা গিয়েছে তাঁকে। সোশ্যাল মিডিয়ায় বরাবর বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেন সোনম। গত রবিবারও তিনি নিজের মাতৃত্বকালীন সময় নিয়ে শেয়ার করলেন কিছু কথা। সোনম জানিয়েছেন, তিনি সহজেই বায়ুকে ব্রেস্টফিড করাচ্ছেন। পাশাপাশি সন্তানের জন্মের পর শরীরে যাতে কোনো স্ট্রেচমার্কস না থাকে তার জন্য আগেই ব্যবস্থা গ্রহণ করেছিলেন তিনি। সোনম বরাবর প্রাকৃতিক উপায়ে সন্তানের জন্ম দিতে চেয়েছিলেন। ডাঋ গোহরা মোতহার লেখা ‘জেন্টাল বার্থ মেথড’ বইটি এই ব্যাপারে তাঁকে সহায়তা করেছে।

সোনম জানান, তিনি প্রাকৃতিক উপায়ে প্রসবের পর সহজেই বায়ুকে ব্রেস্টফিড করাচ্ছেন। শুধুমাত্র লিনিয়া নাইগ্রা অর্থাৎ গর্ভাবস্থাকালীন রেখা ছাড়া তাঁর শরীরে আর কোনও স্ট্রেচমার্কস নেই। এর সাথেই দুটি প্রোডাক্টের ছবি শেয়ার করেছেন সোনম। প্রোডাক্টগুলি সারা শরীরে ব্যবহার করতেন তিনি। এছাড়াও প্রচুর কোলাজেন সমৃদ্ধ পানীয় পান করার পাশাপাশি ভিটামিন সি ও প্রোটিন জাতীয় খাবার খেয়েছেন সোনম।

অন্তঃসত্ত্বাকালীন সময় একটি সাক্ষাৎকারে সোনম জানিয়েছিলেন, তিনি মা হওয়ার দায়িত্ব পালনের জন্য কাজ না ছাড়লেও কেরিয়ারের গুরুত্ব তাঁর কাছে অনেকটাই কমে যাবে।