whatsapp channel

‘বিচ্ছেদ হতেই পারে আমারও তো হয়েছে’, নুসরতকে বার্তা বিজেপি নেতা সৌমিত্র খাঁর

নুসরত(nusrat jahan)-এর অন্তঃসত্ত্বা হওয়ার খবরের মধ্যেই নিখিল জৈন (Nikhil jain)-এর সঙ্গে তাঁর বিয়েকে অবৈধ বলেছেন নুসরত। নুসরতের এই আচরণ দল-মত নির্বিশেষে কেউই মানতে পারছেন না। তার প্রমাণ মিলল বিষ্ণুপুরের বিজেপি…

Avatar

HoopHaap Digital Media

নুসরত(nusrat jahan)-এর অন্তঃসত্ত্বা হওয়ার খবরের মধ্যেই নিখিল জৈন (Nikhil jain)-এর সঙ্গে তাঁর বিয়েকে অবৈধ বলেছেন নুসরত। নুসরতের এই আচরণ দল-মত নির্বিশেষে কেউই মানতে পারছেন না। তার প্রমাণ মিলল বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (soumitra khan)-র কথায়।

নুসরত জাঁকজমকপূর্ণ ভাবে নিখিলকে বিয়ে করার পর বিয়েকে অবৈধ বলার ফলে সৌমিত্রর খারাপ লেগেছে। এদিন দিল্লিতে বসে সৌমিত্র বলেন, বৈধ সম্পর্ককে অবৈধ বলা ঠিক নয়। বিয়ের মতো সম্পর্কের বৈধতা স্বীকার করে নেওয়া উচিত। এতে মহত্ত্ব বাড়ে। তবে সৌমিত্র এও বলেছেন, যদিও এটি নুসরতের ব্যক্তিগত মতামত তবুও নিখিলের সঙ্গে তাঁর বিয়ে কখনও অনস্বীকার্য নয়।

এই প্রসঙ্গে নিজের উদাহরণ টেনে এনে সৌমিত্র বলেন, বিবাহ বিচ্ছেদ হতেই পারে। সৌমিত্রর নিজেরও বিবাহ বিচ্ছেদ হয়েছে। কিন্তু সৌমিত্র মনে করেন, বিয়ে স্বীকার করে সম্মানজনকভাবে বিচ্ছেদ হওয়া উচিত। তাছাড়া নুসরত একজন সাংসদ হিসাবে সমাজের প্রতিও তাঁর দায় রয়েছে বলে মনে করেন সৌমিত্র। সৌমিত্রর বিবাহ বিচ্ছেদ অবশ্য হয়েছিল বিজেপি-তৃণমূল নিয়ে তাঁর স্ত্রী সুজাতা মন্ডল (sujata mandal)-এর সাথে ঝগড়া করে। বিজেপি ছেড়ে সুজাতা তৃণমূলে যোগ দিয়েছিলেন বলে প্রকাশ্যে কেঁদে ফেলেছিলেন সৌমিত্র। তখনই তিনি বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এদিকে যশ দাশগুপ্ত (yash Dasgupta) বিজেপি এবং নুসরত তৃণমূল। যশকে বিয়ে করার জন্য নিখিলের কাছ থেকে নুসরত বিচ্ছেদ চাইছেন।

নুসরত মিডিয়াতে দীর্ঘ বিবৃতিতে জানিয়েছেন, তুরস্কের বোদরুমে অনুষ্ঠিত হয়েছিল তাঁর ও নিখিলের বিয়ে। কিন্তু তুরস্কের আইন অনুযায়ী এই বিয়ে বৈধ নয়। এছাড়া নুসরত বলেন, নিখিল হিন্দু ও তিনি মুসলমান। এই কারণে বিশেষ বিবাহ আইনে তাঁদের বিয়ে না হলে সেই বিয়ে বৈধতা পায় না। অতএব তিনি নিখিলের সঙ্গে লিভ-ইন রিলেশনশিপে ছিলেন যা বহুদিন আগেই শেষ হয়ে গিয়েছে। মহামান্য সম্রাট আলেকজান্ডার বোধহয় এই দিনের জন্যই বলেছিলেন, “সত্য সেলুকাস, কি বিচিত্র এই দেশ!”

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media