Sourav Chakraborty: ‘খবর আছে’, অভিনয় ছেড়ে নয়া ইনিংস শুরু করলেন সৌরভ চক্রবর্তী

খবর আছে। একদম নতুন, তাজা, টাটকা খবর। সৌরভ চক্রবর্তী (Sourav Chakraborty)-র নতুন খবর, অনেক বড় সুখবর। ইদানিং ছেলেদের ক্ষেত্রে সুখবর মানেই অনেকে মনে করেন, তাঁর জীবনে আসতে চলেছে নতুন মানুষ। কিন্তু জীবনের পথে ও কেরিয়ারে নতুন দিশাও সুখবর হতে পারে। যা ঘটল সৌরভ চক্রবর্তীর ক্ষেত্রে। 2023 সাল স্পেশ্যাল হয়ে গেল লহমায়। সরস্বতী বন্দনার প্রাক্কালে সৌরভের দ্বিতীয় কবিতার বই প্রকাশিত হল যার নাম ‘খবর আছে’।

সৌরভ নিজেই ফেসবুকে তাঁর কবিতার বই প্রকাশ অনুষ্ঠানের ছবিগুলি শেয়ার করে লিখেছেন, তাঁর বাবা এদিন থাকলে খুব খুশি হতেন। তবে সৌরভের মাও যথেষ্ট নার্ভাস ছিলেন বলে জানিয়েছেন অভিনেতা। সৌরভের প্রথম কবিতার বই যখন প্রকাশিত হয় তখন তিনি যথেষ্ট ছোট। এরপর অনেকগুলি বছর কেটে গিয়েছে। জীবনে এসেছে চড়াই-উতরাই। পড়াশোনা শেষ করে অভিনয় জগতে প্রবেশ করেছেন সৌরভ। সোশ্যাল মিডিয়া এসেছে পৃথিবীর নকশায়। তবে কবিতা লেখা ছাড়েননি সৌরভ। ইন্সটাগ্রামে কখনও কখনও তাঁকে দেখা যায়, গিটারের মৃদু রেশ বাজিয়ে কবিতা বলতে। কিন্তু 24 শে জানুয়ারি দিনটি ছিল বিশেষ।

এদিন অক্সফোর্ড বুক স্টোরে আয়োজিত একটি অনুষ্ঠানে প্রকাশিত হল সৌরভের দ্বিতীয় কবিতার বই ‘খবর আছে’। এই নামটির ব্যাখ্যা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরলেন কবি নিজেই। তাঁর মতে, পৃথিবীর এত ঘুরপাক, কোটি কোটি মুহূর্ত, এই সবের ভিড়ে তুচ্ছ জীবনের নগণ্য কিছু খবর যা কোনোদিন ব্রেকিং নিউজ হয় না তারই হদিশ থাকল ‘খবর আছে’-র মোড়কে। নতুন বইয়ের চেনা গন্ধ নাকে আসায় একটু নার্ভাস হয়েছিলেন ‘খবর আছে’-র রচয়িতা নিজেও। সৌরভ আশাবাদী। তিনি মনে করেন, এই কবিতার রেশ ছড়িয়ে পড়বে ‘হাত থেকে হৃদয়ে’। ঈশ্বরের কাছে তাঁর প্রার্থনা, যাত্রাপথ মসৃণ হোক। তার সাথেই সৌরভ জুড়েছেন একটি লাল রঙের হার্ট ইমোজি। নীল ডেনিম জ্যাকেট, কালো শার্ট ও ট্রাউজারে এদিন সৌরভ হয়ে উঠেছিলেন সকলের আকর্ষণ। বাণীবন্দনার প্রাক্কালে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর অনুরাগীরাও।

একসময় মধুমিতা সরকার (Madhumit Sarcar)-কে ভালোবেসে বিয়ে করেছিলেন সৌরভ। কিন্তু চিড় ধরে দাম্পত্যে। বিবাহ বিচ্ছেদ হয়ে যায় তাঁদের। এরপর থেকেই সৌরভের সঙ্গী হয়ে উঠেছিল কবিতা যা এবার ঘোষণা করে দিল ‘খবর আছে’। নতুন যাত্রাপথে সৌরভের জন্য ‘হুপহাপ’(HOOPHAAP)-এর তরফ থেকে রইল একরাশ শুভেচ্ছা।

 

View this post on Instagram

 

A post shared by Sourav Chakraborty (@souravcinsta)