Advertisements

Weather Update: ভ্যাপসা গরমে তিতিবিরক্ত দক্ষিণবঙ্গ, স্বস্তির বৃষ্টি নামতে আর কত দেরি!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

শনিবারও ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়েছেন দক্ষিণবঙ্গবাসী। উত্তরবঙ্গের যেখানে প্রতিদিন ভারী বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণের জেলাগুলি সেখানেই অপেক্ষা করে বসে রয়েছেন, কবে এক পশলা বৃষ্টি আসবে। তবে আর সত্যিই চিন্তা করতে হবে না, এবার সুখের খবর জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বর্ষা আসতে চলেছে দক্ষিণবঙ্গে। মাঝে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। শনিবার এবং রবিবার হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি।

আর ক’দিনের মধ্যে ঢুকবে বর্ষা?

দক্ষিণবঙ্গবাসী এবার নিশ্চিন্তে থাকতে পারেন। আগামী আর মাত্র ৪-৫ দিনের মধ্যেই ঢুকতে চলেছে বর্ষা, আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে। ১৮ই জুন থেকে ২০ শে জুন দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দক্ষিণবঙ্গে প্রবেশ করবে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এর মধ্যে বর্ষা চলে আসছে দক্ষিণবঙ্গে। রবিবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায় গরম থাকবে। তবে, আশার খবর দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। ঝড়ের গতিবেগ থাকবে ৪০ – ৫০ কিলোমিটার।

সোমবার থেকে কেমন থাকবে আবহাওয়া?

আলিপুর আবহাওয়া দফতর এর অধিকর্তা হবিবুর রহমান বিশ্বাস জানান যে, সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। তাপমাত্রা কমবে। মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা দেখা দিতে পারে। মঙ্গলবার – বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ একটু বাড়তে পারে। ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন এর সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গে।

কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর জেলায় শনিবার থেকেই হালকা বৃষ্টি হবে। বাঁকুড়া, বীরভূম, বর্ধমান, পুরুলিয়া, মুর্শিদাবাদ জেলাতেও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে কমবে তাপমাত্রা। ১৭ তারিখের পর থেকে কলকাতায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow