Hoop News

লম্বা ছুটির প্ল্যান করে ফেলুন, মালদা থেকে দীঘা যাওয়ার স্পেশ্যাল ট্রেন এখন হাতের মুঠোয়

বাঙালি মানেই ভ্রমণপ্রিয়। হাতে কয়েক দিনের সময় থাকলেই অনেকে ঘুরতে বেরিয়ে পড়েন। আর কলকাতার কাছেপিঠে জনপ্রিয় টুরিস্ট স্পট বলতে অন্যতম দীঘা (Digha)। বেশিরভাগ মানুষই দুদিনের ছুটি পেলে টুক করে ঘুরতে চলে যান সমুদ্রের পাড়ে। যেকোনো মরশুমেই দীঘায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় পর্যটকদের। দীঘা যাওয়ার বহু ট্রেন উপলব্ধ রয়েছে হাওড়া থেকে। তবে মালদা থেকে সরাসরি দীঘা যাওয়ার কোনো ট্রেন এতদিন ছিল না। অবশেষে সেই আক্ষেপও মিটল পর্যটকদের।

পূর্ব রেলের তরফে সম্প্রতি এক বিশেষ উপহার দেওয়া হয়েছে পর্যটকদের। সপ্তাহান্তে মালদা টাউন থেকে দীঘা যাওয়ার বিশেষ ট্রেনটি অতিরিক্ত ৫ টি ট্রিপ করবে বলে জানা গিয়েছে। সঙ্গে দেওয়া হবে অতিরিক্ত ৩৫০০ টি বার্থ। এই বিশেষ ট্রেনে স্লিপার ক্লাস এবং এসি কোচও থাকছে।

 

০৩৪৬৫ মালদা টাউন-টাউন-দীঘা স্পেশ্যাল ট্রেনটি প্রতি শনিবার দুপুর ১৩:২৫ মিনিটে মালদা টাউন থেকে ছাড়বে এবং রবিবার ভোর ২ টোয় পৌঁছাবে দীঘা। ৩ রা অগাস্ট থেকে ৩১ শে অগাস্ট পর্যন্ত চলবে ৫ টি ট্রিপ। ০৩৪৬৬ দীঘা-মালদা টাউন স্পেশ্যাল ট্রেনটি প্রতি রবিবার দীঘা থেকে ছাড়বে ভোর পাঁচটায় এবং মালদা টাউন পৌঁছাবে সন্ধ্যা ছটায়। ৪ ঠা অগাস্ট থেকে ১ লা সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই ট্রেনটি।

এই ট্রেনটিতে কলকাতা থেকে আদ্রা , বাঁকুড়া , বিষ্ণুপুর , মেদিনীপুর , খড়গপুর , পাঁশকুড়া, তমলুক, কাঁথির মতো দক্ষিণ পূর্ব রেলের বিভিন্ন স্টেশনে যাওয়া যাবে। ইতিমধ্যেই এই ট্রেনের বেশ জনপ্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে। প্রতি শনিবারের টিকিটও শেষ হয়ে যাচ্ছে।

Related Articles