Hoop PlusTollywood

Srabanti Chatterjee: ‘দেবী চৌধুরানী’-র ঘোষণার পরই ভাইরাল শ্রাবন্তীর হট ছবি

শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) নিজের শর্তে বাঁচতে চেয়েছেন নিজের জীবন। কিন্তু সমাজ মেয়েদের গন্ডির বাইরে যেতে দেখলেই সমালোচনা করেছে। শ্রাবন্তীর ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। তিন বার বিয়ে করেছেন শ্রাবন্তী। তিনটি বিয়েই ভেঙে গিয়েছে। খুব অল্প বয়সেই পুত্রসন্তানের মা হয়েছেন তিনি। একবিংশ শতকের গোড়ায় উঠতি পরিচালক রাজীব বিশ্বাস (Rajiv Biswas)-কে বিয়ে করেছিলেন শ্রাবন্তী। পুত্রসন্তান ঝিনুক (Jhinuk)-এর জন্ম দেওয়ার পর তিনি একরকম অন্তরালে চলে যান। ঝিনুক একটু বড় হতেই আবারও অভিনয়ে ফিরে এসেছিলেন শ্রাবন্তী। কিন্তু এরপর রাজীবের সাথে তাঁর বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। ‘দেবী চৌধুরানী’ হতে চলেছেন শ্রাবন্তী। কিন্তু তার মাঝেই তাঁর একটি পুরানো ছবি আবারও নতুন করে ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

পুরানো ছবিতে শ্রাবন্তী যথেষ্ট স্লিম অ্যান্ড ট্রিম। সুইমিং পুলের নীল জলে দাঁড়িয়ে রয়েছেন তিনি। শ্রাবন্তীর পরনে রয়েছে কালো পাড় লাল রঙের শিফন শাড়ি। পাড়ে সোনালি জরির কারুকার্য করা। এই শাড়ির সাথে শ্রাবন্তী পরেছেন কালো রঙের স্লিভলেস ব্লাউজ। ব্লাউজের পিঠে লটকান দেওয়া রয়েছে। উজ্জ্বল মেকআপ করেছেন শ্রাবন্তী। গালে রয়েছে গোলাপি ব্লাশারের ছোঁয়া। পুরানো ট্রেন্ড অনুযায়ী স্মোকি আই-এর সাথে ঠোঁটে লালচে গোলাপি রঙের লিপস্টিক ব্যবহার করে আনা হয়েছে সাজের ভারসাম্য। ভেজা চুল এলোমেলো হয়ে ছড়িয়ে রয়েছে চারপাশে। শ্রাবন্তীর ফ্যান পেজ থেকে ছবিটি শেয়ার করে ট‍্যাগ করা হয়েছে তাঁকে। অনুরাগীদের একাংশ শ্রাবন্তীর পুরানো ছবিটির প্রশংসায় পঞ্চমুখ।

সেই সময় শ্রাবন্তী সাধারণতঃ মূল ধারার ফিল্মে অভিনয় করতেন। পরিণত হওয়ার সাথে সাথেই ক্রমশ অন্য ধারার ফিল্মের প্রস্তাব আসতে শুরু করেছে তাঁর কাছে। এই তালিকায় প্রথমেই ছিল অপর্ণা সেন (Aparna Sen) পরিচালিত ফিল্ম ‘গয়নার বাক্স’। এই ফিল্মে শ্রাবন্তীর অভিনয় চিনিয়ে দিয়েছিল তাঁর প্রতিভাকে। সাম্প্রতিক কালে কৌশিক গাঙ্গুলী (Koushik Ganguly) পরিচালিত ফিল্ম ‘কাবেরী অন্তর্ধান’-এ কাবেরীর চরিত্রে প্রশংসিত হয়েছে শ্রাবন্তীর অভিনয়। দীর্ঘদিন পর প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-র সাথে এই ফিল্মে স্ক্রিন শেয়ার করেছেন শ্রাবন্তী।

অপরদিকে টলিউডে সপ্তাহান্তে ছড়িয়ে পড়েছে ‘অভিযাত্রিক’ পরিচালক শুভ্রজিৎ মিত্র (Subhrajit Mitra)-র আগামী ফিল্ম ‘দেবী চৌধুরানী’-র কথা। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় (Bankim Chandra Chattopadhyay)-এর কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’ অবলম্বনে নির্মিত হতে চলেছে এই ফিল্মে। শোনা যাচ্ছে, নামভূমিকায় অভিনয় করবেন শ্রাবন্তী। ভবানী পাঠকের ভূমিকায় প্রসেনজিৎ-এর অভিনয়ের কথা রয়েছে। বাংলা সহ মোট ছয়টি ভারতীয় ভাষায় তৈরি হতে চলেছে ‘দেবী চৌধুরানী’। চলতি বছর এটি হতে চলেছে সবচেয়ে বড় বাজেটের বাংলা ফিল্ম। আপাতত আগামী পাঁচ মাস ধরে চলবে ‘দেবী চৌধুরানী’-র প্রি-প্রোডাকশন। শোনা যাচ্ছে এই ফিল্মের অ্যাকশন দৃশ্যের নির্দেশনায় থাকছেন ‘বাজিরাও-মস্তানি’ খ্যাত অ্যাকশন ডিরেক্টর শ‍্যাম কৌশল (Shyam Koushal)।