Hoop PlusTollywood

Sreelekha Mitra: আসল বয়স লোকানোর প্রসঙ্গে ফের ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার!

একসময় বলা হত, মেয়েরা কুড়িতে বুড়ি। পরে তা একরকম প্রবাদ হয়ে যায়। কিন্তু সমাজের কিছু মাতব্বর কখনও ভেবে দেখেননি এই ‘বুড়ি’ শব্দটি কোন অর্থে ব্যবহার করা হয়েছে! মেয়েদের অল্প বয়সেই পরিণত মানসিকতা বোঝাতে ‘বুড়ি’ শব্দটি ব্যবহার করা হয়েছিল। পরবর্তীকালে নারীদের উপরেও তার প্রভাব পড়েছে। এখনও অবধি বহু মহিলা তাঁদের প্রকৃত বয়স উল্লেখ করতে চান না সমাজের কটাক্ষের ভয়ে। একই ঘটনা কিছুদিন আগেই ঘটেছিল ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)-র সাথে একটি সাক্ষাৎকারে। তাঁকে সাংবাদিক বাহান্ন বছর বয়সেও ঋতুপর্ণার সৌন্দর্যের রহস্য জিজ্ঞাসা করলে অস্বস্তিকর হাসি হেসে পরিস্থিতি সামাল দেন নায়িকা।

মজা করে তিনি বলেন, নায়িকাদের বয়স কখনও জিজ্ঞাসা করতে নেই। ঋতুপর্ণার কন্ঠেও শোনা যায় একটি পুরানো প্রবাদ, পুরুষদের মাইনে ও নারীদের বয়স জিজ্ঞাসা করতে হয় না। এমনকি ঋতুপর্ণা বলেন, এই প্রশ্নটি বাদ না দিলে তিনি সাংবাদিক সম্মেলন ছেড়ে বেরিয়ে যাবেন। এই ঘটনা নিয়ে ঋতুপর্ণাকে অবশ্য যথেষ্ট সমালোচিত হতে হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। স্পষ্টকথনের জন্য বিখ্যাত শ্রীলেখাও যথেষ্ট বিতর্কিত। 30 শে অগস্ট ছিল তাঁর জন্মদিন। অসুস্থতার কারণে এবার শ্রীলেখার জন্মদিন ঘরোয়া ভাবেই পালন করেছেন তাঁর ঘনিষ্ঠ মহল।

অসুস্থতা সত্ত্বেও সোশ্যাল মিডিয়ায় শ্রীলেখা যথেষ্ট অ্যাকটিভ রয়েছেন। জন্মদিনে বিভিন্ন পোস্ট শেয়ার করার পাশাপাশি একটি বিশেষ কথাও লিখেছেন তিনি। বিশেষ কথাটি অবশ্যই তাঁর বয়স সংক্রান্ত আরও একটি সোশ্যাল মিডিয়া পোস্ট। তাতে শ্রীলেখা লিখেছেন, নায়িকারা অন্য গ্রহের প্রাণী নন। তিনি জানাতে ভুললেন না, নিজে শারীরিক ভাবে পঞ্চাশ পূর্ণ করে একান্নয় পা রাখলেও মানসিক ভাবে এখনও শ্রীলেখা পঞ্চদশী। তাঁর মতে, বয়স বাড়া একটি স্বাভাবিক প্রক্রিয়া যা উপভোগ করা উচিত। শ্রীলেখার খারাপ লাগে মেয়েরা বয়স লুকালে।

তবে ঋতুপর্ণাকে কটাক্ষ করেননি তিনি। তাঁর সমর্থনে নাম না করেই কথা বলেছেন শ্রীলেখা। তিনি লিখেছেন, যেসব সমালোচক নায়িকাদের বয়সের নিরিখে বিচার করেন, ভগবান তাঁদের সুস্থতা দিন। কারণ এই ধরনের কিছু লোকের জন্য মেয়েরা বয়স লুকাতে বাধ্য হন। তবে পোস্টের শেষেও রহস্য জিইয়ে রেখেছেন শ্রীলেখা। তিনি লিখেছেন, যেসব মেয়েরা বয়স লুকান, তাঁরা কখনও নারীত্বের সংজ্ঞা হতে পারেন না। শ্রীলেখাকে সমর্থন করছেন তাঁর অনুরাগীদের একাংশ।

whatsapp logo