whatsapp channel

হনুমান চালিশা চলছে ল্যাপটপে, সামনে লোলুপ দৃষ্টিতে প্রয়োজক, মুখ খুললেন পর্দার রাধা

কাস্টিং কাউচ সব কর্মক্ষেত্রেই রয়েছে। কিন্তু তার ধরন ভিন্ন। ‘মিটু’ পর্বে অনেকেই তাঁদের সাথে ঘটে যাওয়া কাস্টিং কাউচের ঘটনা তুলে ধরেছিলেন। কোনো ঘটনা সত্যি প্রমাণিত হয়েছিল, কোনো ঘটনা সাজানো। শুধুমাত্র…

Avatar

কাস্টিং কাউচ সব কর্মক্ষেত্রেই রয়েছে। কিন্তু তার ধরন ভিন্ন। ‘মিটু’ পর্বে অনেকেই তাঁদের সাথে ঘটে যাওয়া কাস্টিং কাউচের ঘটনা তুলে ধরেছিলেন। কোনো ঘটনা সত্যি প্রমাণিত হয়েছিল, কোনো ঘটনা সাজানো। শুধুমাত্র মহিলারাই নন, পুরুষরাও কাস্টিং কাউচের শিকার হন। তবে এই ক্ষেত্রে ভিকটিম ছিলেন জনপ্রিয় অভিনেত্রী শিব্যা পাঠানিয়া (Shibya Pathaniya)।

ছোটপর্দার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শিব্যা জানিয়েছেন তাঁর ভয়াবহ অভিজ্ঞতার কথা। ‘হামসফর’ ধারাবাহিকে অভিনয় করার পর শিব্যার হাতে প্রায় আট মাস কোনো কাজ ছিল না। ‘হামসফর’ ছিল তাঁর প্রথম সিরিয়াল। মুম্বইয়ের মতো শহরে জীবনধারণ করা যথেষ্ট ব্যয়বহুল। ফলে সেই টাকা উপার্জন করার প্রয়োজন ছিল শিব্যার। সেই সময় একজন ব্যক্তি তাঁকে কাজের কথা বলেন। কিন্তু কাজের অছিলায় শিব্যাকে ব্যবহার করতে চেয়েছিলেন তিনি। ওই ঘটনার বিবরণ দিতে গিয়ে শিব্যা এখনও কেঁপে ওঠেন।

শিব্যা জানিয়েছেন, তাঁকে অডিশনের জন্য ডাকা হয়েছিল সান্তাক্রুজে। ঘরটি ছিল অত্যন্ত ছোট। ওই ব্যক্তি বলেন, বড় সেলিব্রিটির সাথে বিজ্ঞাপন করতে চাইলে তাঁকে কম্প্রোমাইজ করতে হবে। এরপরেই ওই ব্যক্তি শিব্যার দিকে এগিয়ে আসতে থাকেন। অথচ সেই সময় তাঁর ল্যাপটপে চলছিল হনুমান চালিশা। শিব্যা ওই পরিস্থিতিতেও হেসে ফেলেছিলেন। ওই ব্যক্তিকে তিনি বলেছিলেন, ভজন শুনতে শুনতে এই ধরনের কথা বলতে তাঁর লজ্জা করে না !

পরবর্তীকালে শিব্যা জানতে পেরেছিলেন, ওই প্রযোজক বা তাঁর প্রযোজনা সংস্থার কোনো অস্তিত্ব নেই। শিব্যা এই ঘটনাটি বন্ধুদের জানান যাতে কেউ এই ধরনের প্রতারকের পাল্লায় না পড়েন।

whatsapp logo