whatsapp channel

Sreelekha Mitra: ফের প্রতারণার শিকার শ্রীলেখা! লাইভে এসে জানালেন সবটুকু

দিনের পর দিন বাড়ছে সাইবার ক্রাইমের প্রবণতা। একের পর এক অ্যাকাউন্ট হ্যাক হয়ে চলেছে। অনেকেই হয়তো জানেন না, হ্যাক হওয়া অ্যাকাউন্ট থেকে বিভিন্ন ধরনের আপত্তিকর কন্টেন্ট ও ছবি ভাইরাল করা…

Avatar

Nilanjana Pande

দিনের পর দিন বাড়ছে সাইবার ক্রাইমের প্রবণতা। একের পর এক অ্যাকাউন্ট হ্যাক হয়ে চলেছে। অনেকেই হয়তো জানেন না, হ্যাক হওয়া অ্যাকাউন্ট থেকে বিভিন্ন ধরনের আপত্তিকর কন্টেন্ট ও ছবি ভাইরাল করা হচ্ছে। কিছুদিন আগেই হ্যাক হয়েছে জনপ্রিয় ইউটিউবার ‘পপি কিচেন উইথ ভিলেজ ফুড’-এর ফেসবুক পেজ। সাম্প্রতিক কালে ওই ফেসবুক পেজ থেকে বিভিন্ন আপত্তিকর পোস্ট ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। পপি (Popi Kitchen) ও তাঁর স্বামী ইউটিউব চ্যানেলের মাধ্যমে ফেসবুক পেজ হ্যাক হওয়ার কথা ঘোষণা করলেও ওই ধরনের পোস্ট তাঁদের ফেসবুক পেজ থেকে ভাইরাল হয়ে চলেছে। হ্যাক করা হয়েছে একাধিক সেলিব্রিটির সোশ্যাল মিডিয়া পেজ। এবার এই তালিকায় উঠে এলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

তবে তাঁর ক্ষেত্রে ঘটনাটি একটু আলাদা। শ্রীলেখার নামে তৈরি হয়েছে ভুয়ো সোশ্যাল মিডিয়া প্রোফাইল যা থেকে তাঁর অনুরাগীদের মধ্যে অনেককেই বিভিন্ন পোস্ট ও ফ্রেন্ডস রিকোয়েস্ট পাঠানো হয়েছে। শ্রীলেখা নিজেই ইন্সটাগ্রামে একটি লাইভ করে এদিন এই ঘটনা জানিয়েছেন। শ্রীলেখা জানান, তাঁর ইন্সটাগ্রাম প্রোফাইলটিও হ্যাক করার চেষ্টা হয়েছে এবং একটি অন্য মেল আইডি-র সাথে তা যুক্ত করা হয়েছে। কিন্তু ওই মেল আইডি শ্রীলেখার নয়। এদিন অভিনেত্রী তাঁর অনুরাগীদের জানিয়েছেন, শ্রীলেখা মিত্র নামে তাঁর একটিই ইন্সটাগ্রাম প্রোফাইল রয়েছে যাতে অবশ্যই রয়েছে ভেরিফায়েড ব্লু টিক। শ্রীলেখা ইতিমধ্যেই সাইবার সেলে অভিযোগ করেছেন এই বিষয়ে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

তবে এই ঘটনায় ক্ষুব্ধ শ্রীলেখা বুঝতে পারছেন না, কেন তাঁকে নিয়ে আচমকাই এই অবসেশন তৈরি হল। এই প্রসঙ্গে তিনি বলেন রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna)-র ডিপ ফেক ভিডিওর প্রসঙ্গও। বর্তমানে এই ডিপ ফেক ভিডিও নিয়েও চলছে জোরদার তদন্ত। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) সহ একাধিক সেলিব্রিটি দাঁড়িয়েছেন রশ্মিকার পাশে। শ্রীলেখা অবশ্য তাঁর ফেক প্রোফাইলটি রিপোর্ট করেছেন। তিনি অনুরাগীদের কাছেও অনুরোধ করেছেন এই ধরনের কোনো প্রোফাইল দেখলে রিপোর্ট করার জন্য।

শ্রীলেখার সমর্থনে এগিয়ে এসেছেন তাঁর অগুণতি অনুরাগী। প্রত্যেকেই তাঁকে ধন্যবাদ জানিয়েছেন সতর্ক করার জন্য ও ফেক প্রোফাইল সম্পর্কিত তথ্য জানানোর জন্য।

whatsapp logo