whatsapp channel

Sreelekha Mitra: জড়িয়ে ধরে ঘুম, ছুটির দিনে শ্রীলেখার বিছানায় কে!

রবিবার বাঙালির কাছে সপ্তাহের স্পেশ্যাল দিন। এদিন হল ডায়েট ভাঙার, পরিবারের সাথে উপভোগ করার। সারা সপ্তাহ কাজ করার পর শীতের মরসুমে রবিবারের ঘুম যেন কাটতেই চায় না। লাল শালুর লেপ…

Avatar

Nilanjana Pande

রবিবার বাঙালির কাছে সপ্তাহের স্পেশ্যাল দিন। এদিন হল ডায়েট ভাঙার, পরিবারের সাথে উপভোগ করার। সারা সপ্তাহ কাজ করার পর শীতের মরসুমে রবিবারের ঘুম যেন কাটতেই চায় না। লাল শালুর লেপ না হলেও রঙবেরঙের কমফর্টার তো আছেই। সকাল ন’টার অ্যালার্ম দিলে ঘুম আচমকা ভাঙলেও রেশ থাকে। মনে হয় আর একটা ঘন্টা প্লিজ, তারপর উঠবই উঠব। শীতের প্রায় প্রত্যেক রবিবারের একই কাহিনী। শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)-র ক্ষেত্রেও তার ব্যতিক্রম হল না। শীতের বেলায় তিনিও কমফর্টার মুড়ি দিয়ে একটি ছবি তুলে ফেসবুকে পোস্ট করেই দিলেন। তবে একা নন, তাঁর কমফর্টারের তলায় পাওয়া গেল আরও একজনকে।

শ্রীলেখার শেয়ার করা ছবিতে কোনো সিডাক্টিভ মুড, মেকআপের আতিশয্য নেই। শুধুমাত্র একটি পারিবারিক মুহূর্ত বন্দি হয়েছে ক্যামেরায়। শ্রীলেখাকে দেখা যাচ্ছে ঘরের পোশাকে কমফর্টার জড়িয়ে ক্যামেরার দিকে ফিরে শুয়ে থাকতে। তাঁর বাহুডোরে বন্দি তাঁর জীবনের অত্যন্ত স্পেশ্যাল এক ব্যক্তিত্ব যার নাম করণ (Karan Kumar Mitra)। করণের পরনে কমলা রঙের টি-শার্ট। করণের পুরো নাম করণ কুমার মিত্র। শ্রীলেখার সন্তানসম সারমেয়দের মধ্যে কনিষ্ঠতম সে। ফলে মায়ের আদরের সবচেয়ে বড় দাবিদারও সে-ই। আরেক পাশে শুয়ে আছে শ্রীলেখার আরেক সন্তান নেকু মিত্র (Neku Mitra)। করণ কুমার মায়ের কমফর্টারের তলায় শুয়ে অবাক চোখে ক্যামেরার দিকে তাকালেও নেকুর কমফর্টার পছন্দ হয়নি। কারণ সে শীতকাতুরে নয়। ঘুমিয়ে কাদা হয়ে গিয়েছে নেকু। ক্যামেরার দিকে তাকানোর আগ্রহ নেই তার।

এই সেই নেকু যে কয়েকদিন আগেই ধ্বংস করে দিয়েছে শ্রীলেখার পছন্দের কুশন। তবে করণ কিন্তু বারবার জিজ্ঞাসা সত্ত্বেও এই ঘটনা নিয়ে মুখ খোলেনি। রবিবারের মিষ্টি মুহূর্তটি ক্যামেরাবন্দি করে ফেসবুকে শেয়ার করে শ্রীলেখা লিখেছেন, ‘দি ল্যাদখোর ফ্যামিলি’। এই ছবিটি মুহূর্তে ভাইরাল হতেই নেটিজেনদের বক্তব্য, শীতের মরসুম এরকমই। অপরদিকে অনেকে তো করণ ও নেকুর প্রশংসায় পঞ্চমুখ। শ্রীলেখার অনুরাগীদের মতে, এটি একটি সুখী পরিবারের ছবি।

কিছুদিন আগে শ্রীলেখার একমাত্র কন্যাসন্তান ঐশী (Oishi)-র সতের বছরের জন্মদিনে নিজের প্রাকৃতিক উপায়ে মা হওয়ার কথা শেয়ার করেছেন শ্রীলেখা। তাঁর মতে, এই পদ্ধতি মহিলাদের শরীরের পক্ষে অত্যন্ত সহায়ক।

whatsapp logo