Bengali SerialHoop Plus

Sreemoyee: ‘শ্রীময়ী’র বদলে ‘অনুপমা’ হলে বেশি খুশি হতেন ইন্দ্রাণী!

‘শ্রীময়ী’ তাঁকে সর্বাধিক পরিচিতি দিয়েছে। তবু প্রথমদিকে ‘শ্রীময়ী’-কে সহ্য করতে পারতেন না ইন্দ্রাণী হালদার (Indrani Halder)। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

একটানা সফলতার রেকর্ড ধরে রেখেছিল স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘শ্রীময়ী’। ইন্দ্রাণীর পরিচয় দর্শকদের কাছে ছিল ‘শ্রীময়ী’ নামেই। ‘শ্রীময়ী’-তে ইন্দ্রাণীর অভিনয় প্রশংসিত হলেও এই সিরিয়ালের চিত্রনাট্য নিয়ে দর্শকদের সমস্যা ছিল। কিন্তু তারপরেও ‘শ্রীময়ী’ ছিল হিট। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ইন্দ্রাণী জানিয়েছেন, প্রথমে শ্রীময়ীকে তিনিও সহ্য করতে পারতেন না। পৌনে তিন বছর ধরে ‘শ্রীময়ী’-তে অভিনয় করলেও তিনি মোটেও শ্রীময়ীর মতো নন বলে জানালেন ইন্দ্রাণী। লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly) তাঁকে শ্রীময়ীর প্রস্তাব দিলে ইন্দ্রাণী বলেছিলেন, তাঁর আশেপাশে, এমনকি তাঁর মায়ের মধ্যেও রয়েছে শ্রীময়ী। সেটে শ্রীময়ীর ডায়লগ বলার পর রেগে যেতেন ইন্দ্রাণী। কিন্তু একসময় অনুভব করেছিলেন, শ্রীময়ী তাঁকে সহনশীল করে তুলেছে। তাঁর পরিবর্তন লক্ষ্য করেছিলেন তাঁর স্বামীও। তবে টেলিভিশনে আবারও যদি ফিরতে হয়, তাহলে একদম অন্যরকম চরিত্রে ফিরতে চান ইন্দ্রাণী।

শেষ হয়ে গিয়েছে ‘শ্রীময়ী’। কিন্তু ইন্দ্রাণী আবারও ফিরছেন অভিনয়ে, তবে বড় পর্দায়। ফিল্মের নাম ‘কুলের আচার’। বহুদিন পর বড়পর্দায় ফিরতে পেরে যথেষ্ট উচ্ছ্বসিত ইন্দ্রাণী। এসভিএফ-এর সঙ্গে ইন্দ্রাণীর এটাই প্রথম ফিল্ম। পরিচালক সুদীপ দাস (Sudip Das)-এরও এটাই প্রথম ফিল্ম। মধুমিতা (Madhumita Sarkar), বিক্রম (Vikram Chatterjee)-দের সঙ্গে প্রথমবার কাজ করবেন ইন্দ্রাণী। এসভিএফ-এর প্রযোজনায় এর আগে ‘গোয়েন্দা গিন্নি’-তে অভিনয় করেছিলেন তিনি। বিয়ের পরে মেয়েদের পদবী পরিবর্তন নিয়ে ‘কুলের আচার’-এর কাহিনী। এই প্রসঙ্গে ইন্দ্রাণী জানিয়েছেন, তিনি বিয়ের পর পাসপোর্টে ‘হালদার রায়’ পদবী লিখলেও সেই অর্থে কেরিয়ারের ক্ষেত্রে পদবী পরিবর্তন করেননি। এমনকি পাসপোর্ট ছাড়া তাঁর সমস্ত নথিপত্র তাঁর পদবী হালদার। তা নিয়ে তাঁর শ্বশুরবাড়ির সদস্যরা বা তাঁর স্বামী কোনোদিন আপত্তি করেননি।

শ্রীময়ীর হিন্দি ভার্সন ‘অনুপমা’ দেখে ইন্দ্রাণীর মাঝে মাঝেই আফশোস হয়, যদি অনুপমার চরিত্রে তিনি অভিনয় করতেন! কিন্তু আপাতত ‘কুলের আচার’-এর শুটিংয়ের অপেক্ষায় ইন্দ্রাণী।

whatsapp logo