whatsapp channel

Sriparna Roy: মায়ের মৃত্যুশয্যার পাশে বসেই ডায়লগ মুখস্থ করেছি: শ্রীপর্ণা

অভিনয়ের জগৎটা যেন সবার থেকে আলাদা। বাইরে থেকে ঠিক যতটা রঙিন এই পর্দার দুনিয়া, ভেতর থেকে ততটাই লড়াই ও বলিদানের গল্প লেখা থাকে রুপোলি পর্দার আড়ালে। এবার এমনই এক গোপন…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

অভিনয়ের জগৎটা যেন সবার থেকে আলাদা। বাইরে থেকে ঠিক যতটা রঙিন এই পর্দার দুনিয়া, ভেতর থেকে ততটাই লড়াই ও বলিদানের গল্প লেখা থাকে রুপোলি পর্দার আড়ালে। এবার এমনই এক গোপন কথা শোনালেন টেলি-অভিনেত্রী শ্রীপর্ণা রায় (Sriparna Roy)। নানা সময়ে নানা ধারাবাহিকে নানা চরিত্রে তিনি এসেছেন দর্শকের সম্মুখে। পারমিতা, টুসু, ফুলকি, পার্বতী, পিকু- একাধিক চরিত্রে তিনি পরিচিত বাঙালির ড্রয়িং রুমে। তার হাসিমুখে সককেই মুগ্ধ প্রায় এক দশক ধরে। কিন্তু ক্যামেরার সামনে এই হাসির আড়ালে কতটা চাপা কষ্ট লেখা থাকে, তা হয়তো জানেন না কেউই। এবার নিজের জীবনের এই গোপন কথাটি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিলেন শ্রীপর্ণা।

Advertisements

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শ্রীপর্ণা রায় তার অভিনয় ও বাস্তব জীবনের মাঝখানের সেতুতে দাঁড়িয়ে বেশ কিছু অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। অভিনেত্রী বলেন, “ছোটবেলা থেকেই অভিনেত্রী হওয়ার জন্য একটা পাগলামি কাজ করত আমার মধ্যে। বাবা-মা এই বিষয়ে আমাকে সাপোর্ট করে গিয়েছিলেন। আমি এতটাই পাগল ছিলাম যে একবার একটি দৃশ্যে একটি বিপজ্জনক স্টান্ট করার কথা বলেন পরিচালক। নির্ভয়ে আমি করে ফেলি সেই স্টান্ট। সবাই অবাক হয়ে গিয়েছিলেন আমাকে দেখে।” এর পাশাপাশি এই সাক্ষাৎকারে অভিনেত্রী নিজের জীবনের এক করুন অভিজ্ঞতার কথা বলতে গিয়ে বলেন, “যখন আমার মা হাসপাতালের বিছানায় মৃত্যুশয্যায় শায়িত, তখন মায়ের বেডের পাশে বসে বসে ডায়লগ মুখস্ত করতে হয়েছিল আমাকে। পরদিন ক্যামেরার সামনে দাঁড়িয়ে সবকিছু ভুলে সেই ডায়লগ বলে অভিনয় করতে হয়েছিল আমাকে”।।

Advertisements

এর পাশাপাশি, এই সাক্ষাৎকারে জীবনের কিছু কঠিন মুহূর্তের কথাও ভাগ করে নেন অভিনেত্রী শ্রীপর্ণা রায়। তিনি বলেন, “মায়ের মৃত্যুর পরদিনও আমি অভিনয় করে গেছি। সেই সময় নির্মাতারা বলতেন কাজ বন্ধ করলেই হয়তো কাজটা আর থাকবে না। কিছুদিন পর অবশ্য সেটাই হল। ধারাবাহিকের টিআরপি কমে যাওয়ার কারণ দেখিয়ে বন্ধ করা হয় শ্যুটিং। এই সময় আমার প্রেমের সম্পর্কেও ভাঙন ধরে”। যদিও রি প্রসঙ্গে বিশেষ কিছু বলতে চাননি অভিনেত্রী।

Advertisements

বর্তমানে ধারাবাহিক থেকে অনেকটাই দূরে অভিনেত্রী শ্রীপর্ণা রায়। এর আগে জি বাংলার ‘কড়ি খেলা’র সুবাদে জনপ্রিয়তা পান শ্রীপর্ণা। গত এপ্রিলে শেষ হয়ে যায় সেই ধারাবাহিক। এর পর কিছু দিন ‘সুদীপার রান্নাঘর’-এ দেখা যায় তাঁকে। গত বছর মুক্তিপ্রাপ্ত ‘টনিক’-ও অভিনয় করেছিলেন তিনি।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Sriparna Roy (@siyara0604)

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা