whatsapp channel

Sridevi: মোটা টাকার লোভে মেয়েকে বিক্রি করে দিয়েছিলেন শ্রীদেবীর মা!

কিংবদন্তী যশ চোপড়া (Yash Chopra)-র প্রয়াণের পর ফিল্মফেয়ারের মঞ্চে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas) বলেছিলেন, তাঁর প্রকৃত বলিউড নায়িকা হওয়া হল না। কারণ তিনি যশজীর ফিল্মে অভিনয়ের সুযোগ পেলেন…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

কিংবদন্তী যশ চোপড়া (Yash Chopra)-র প্রয়াণের পর ফিল্মফেয়ারের মঞ্চে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas) বলেছিলেন, তাঁর প্রকৃত বলিউড নায়িকা হওয়া হল না। কারণ তিনি যশজীর ফিল্মে অভিনয়ের সুযোগ পেলেন না। একের পর এক ব্লকবাস্টার হিট উপহার দিয়েছেন যশ। বলিউড খুঁজে পেয়েছে রোম‍্যান্টিকতার অর্থ। যশের নায়ক-নায়িকারা সমাজের বিভিন্ন স্তর থেকে উঠে আসা। ফিল্মের কাহিনী সাধারণ হয়েও অসাধারণ। সম্প্রতি নেটফ্লিক্সে স্ট্রিমিং হওয়া ডকু সিরিজ ‘দ্য রোম‍্যান্টিকস’-এর একটি বিশেষ পর্বে যশকে দেখা যাচ্ছে, তাঁর ফিল্ম ‘চাঁদনি’-র মেকিং নিয়ে কথা বলতে। উঠে এল কিছু অজানা কাহিনী।

Advertisements

Advertisements

‘চাঁদনি’-র মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন শ্রীদেবী (Sridevi)। বলিউডে সেই সময় চলছে অ্যাকশন ফিল্মের রমরমা। কিন্তু যশ বানাতে চাইলেন পুরোদস্তুর রোম‍্যান্টিক ড্রামা। এর আগে শ্রীদেবীর সাথে কাজ না করলেও তামিল ফিল্ম ‘মুন্ড্রাম পিরাই’-তে নায়িকার অভিনয় তাঁর নজর কেড়েছিল। এই ফিল্মটি যশকে দেখিয়েছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। ততদিনে শ্রীদেবী রীতিমত নামী তারকা। অনিল কাপুর (Anil Kapoor) জানিয়েছেন,যশ বুঝতে পারছিলেন না, তাঁর ফিল্মের বিষয়ে শ্রীদেবীর সাথে কিভাবে কথা বলা উচিত। ফলে তিনি বনি কাপুর (Boni Kapoor)-এর দ্বারস্থ হন।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Netflix India (@netflix_in)

Advertisements

বনি চেন্নাই পাড়ি দেন শ্রীদেবীর মায়ের সাথে কথা বলতে। কারণ তখন শ্রীদেবীর যাবতীয় ব্যাপারে হস্তক্ষেপ ছিল তাঁর মায়ের। এমনকি তিনিই ঠিক করতেন শ্রীদেবীর পারিশ্রমিক। কিন্তু বনিকে অবাক করেছিলেন তিনি। যশ চোপড়া কে, তিনি কি ধরনের ফিল্ম বানিয়েছেন, তা গুরুত্ব পায়নি শ্রীদেবীর মায়ের কাছে। তিনি শুধুমাত্র টাকার অঙ্ক ছাড়া আর কিছুই বুঝতেন না। তবে শেষ অবধি শ্রীদেবী ‘চাঁদনি’-তে অভিনয় করতে রাজি হয়েছিলেন।

কিন্তু ‘চাঁদনি’-র ক্ষেত্রে পোশাক নিয়ে দেখা দিল সমস্যা। যশের স্ত্রী মিসেস পামেলা চোপড়া (Pamela Chopra) তো বটেই, বলিউডের প্রায় সকলেই অবগত , যশ তাঁর নায়িকাদের খুব সুন্দর ভাবেই সাজাতেন। ‘চাঁদনি’-তে নায়িকাকে তিনি কল্পনা করেছিলেন সাদা রঙের শাড়িতে। কিন্তু শ্রীদেবীর মনে হয়েছিল, সাদা শাড়িতে তাঁর লুক ম্যাড়ম্যাড়ে লাগবে। শ্রীদেবীর মা যশকে বলেন, তাঁদের সমাজে সাদা রঙ উৎসবের প্রতীক নয়। কিন্তু শেষ অবধি যশ তাঁকে বোঝাতে সক্ষম হয়েছিলেন। ‘চাঁদনি’ এত বছর পেরিয়ে আজও রোম‍্যান্টিক। আইকনিক হয়ে গিয়েছে চাঁদনির সেই সাদা শাড়ি।

whatsapp logo
Advertisements