Hoop News

একবার টেট পাশ করলেই সারা জীবনের জন্য এই বিশেষ সুবিধা পাবেন চাকরিপ্রার্থীরা, বড় সিদ্ধান্ত SSC-র

টেট (TET) পাশ করা পরীক্ষার্থীদের নিয়োগ নিয়ে দীর্ঘদিন ধরে চলছে আন্দোলন, বিক্ষোভ। এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে কার্যত কোণঠাসা রাজ্য সরকার। এর মাঝেই এবার টেট প্রার্থীদের জন্য বড় সিদ্ধান্ত নিল স্কুল সার্ভিস কমিশন। যারা টেট পরীক্ষা দিয়েছেন বা পরীক্ষা দেওয়ার কথা ভাবছেন তাদের জন্য এবার বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারের তরফে।

এসএসসির তরফে বড় উদ্যোগ

সম্প্রতি ১৮ জুন এসএসসির তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, প্রত্যেক উচ্চ মাধ্যমিক টেট পাশ চাকরিপ্রার্থীদের এবার থেকে লাইফটাইম সার্টিফিকেট দেওয়া হবে। ওই সার্টিফিকেটের বৈধতা থাকবে সারাজীবন। উল্লেখ্য, এর আগে ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের তরফে টেট পাশ করা ব্যক্তিদের ৭ বছরের জন্য সার্টিফিকেট দেওয়া হত। তবে সেই নিয়ম বদলে বর্তমানে লাইফটাইম বৈধতা যুক্ত সার্টিফিকেট করা হয়েছে। এবার এসএসসির তরফেও নেওয়া হল একই সিদ্ধান্ত।

কবে কারা পাবেন সার্টিফিকেট

কলকাতায় সল্টলেকের আচার্য সদন এবং বর্ধমানে পূর্বাঞ্চলীয়, বাঁকুড়ায় পশ্চিমাঞ্চলীয়, মাল দায়িত্ব উত্তরাঞ্চলীয়, বারাসতে দক্ষিণ পূর্বাঞ্চলীয় দফতর থেকে পাওয়া যাবে এই লাইফটাইম সার্টিফিকেট। ২৪ শে জুন থেকে ২৮ শে জুন পর্যন্ত উত্তর এবং পূর্বাংশের প্রার্থীরা পাবেন সার্টিফিকেট। ১ লা জুলাই থেকে ৫ ই জুলাই পর্যন্ত পশ্চিম এবং দক্ষিণাংশের প্রার্থীরা সার্টিফিকেট পাবেন। ৮ ই জুলাই থেকে ১২ ই জুলাই পর্যন্ত উত্তর এবং দক্ষিণ পূর্বাংশের প্রার্থীরা পাবেন সার্টিফিকেট।

এরপর ১৫ ই জুলাই থেকে ১৯ শে জুলাই পর্যন্ত পূর্বাংশের এবং পশ্চিমাংশের প্রার্থীরা লাইফটাইম সার্টিফিকেট পাবেন। ২২ শে জুলাই থেকে ২৬ শে জুলাই পর্যন্ত দক্ষিণ পূর্ব এবং দক্ষিণাংশের প্রার্থীরা সার্টিফিকেট পাবেন। ২৯ শে জুলাই থেকে ৩১ শে জুলাই পর্যন্ত অন্যান্য এলাকার প্রার্থীদের দেওয়া হবে সার্টিফিকেট।

Related Articles