whatsapp channel

নিজের ঘরে বসেই শুরু করুন এই ব্যবসা, কম পুঁজিতেই হবে বাম্পার লাভ

ঘরে বসে অর্থ উপার্জন করতে কে না চায়? রোদে জলে না ঘুরে, বিনা ঝঞ্ঝাটে নিজের বাড়িতে বসে টাকা রোজগার করার সুযোগ পেলে সহজে ছাড়ে না কেউই। উপরন্তু অনেকেই এখন সাইড…

Nirajana Nag

Nirajana Nag

ঘরে বসে অর্থ উপার্জন করতে কে না চায়? রোদে জলে না ঘুরে, বিনা ঝঞ্ঝাটে নিজের বাড়িতে বসে টাকা রোজগার করার সুযোগ পেলে সহজে ছাড়ে না কেউই। উপরন্তু অনেকেই এখন সাইড বিজনেসের (Business) দিকে ঝুঁকছেন। একটা স্থায়ী রোজগারের পাশে একটা ব্যবসা থেকে যদি উপরি রোজগার হয় তবে ক্ষতি কোথায়? কিন্তু ব্যবসার জন্য দরকার মূলধন। পুঁজির অভাবে অনেকেই ব্যবসা শুরু করতে চেয়েও পারেন না। তবে এমন কিছু ব্যবসা রয়েছে যেখানে মূলধন তো কম লাগবেই, উপরন্তু এই ব্যবসায় লাভও রয়েছে প্রচুর।

এই সময়টা ঋতু বদলানোর। হেমন্তের হালকা শিরশিরে হাওয়া জানান দিচ্ছে, শীত দোরগোড়ায় এসে দাঁড়িয়েছে। এই সময়টা সকলেই গরম জামাকাপড়, উলের পোশাকের খোঁজ করে। নারী, পুরুষ বয়স নির্বিশেষে উলের পোশাকের চাহিদা রয়েছে। তাই এই ব্যবসা শুরু করতে পারলে লাভবান হওয়ারও সম্ভাবনা প্রচুর। উপরন্তু নিজের বাড়িতে বসেই এই ব্যবসা শুরু করা যায়।

এই ব্যবসা শুরু করার জন্য প্রথমেই আগে নিজের গ্রাহক বেছে নিতে হবে। আসলে সব বয়সের মানুষরাই তো উলের পোশাক পরেন। কিন্তু বয়স হিসেবে পছন্দও আলাদা হয়। তাই প্রথমে একটি নির্দিষ্ট বয়সের গ্রাহক বেছে নিতে হবে। তারপর উলের পোশাক বিক্রেতার সঙ্গে যোগাযোগ করতে হবে। তার কাছ থেকে যদি একবারে বেশি পরিমাণে কাপড় কিনে নেন তাহলে খরচও কমবে অনেকটাই।

এবার পোশাক গুলি বিক্রি করার পালা। এক্ষেত্রে ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির পাশাপাশি নিজস্ব ওয়েবসাইটেও ব্যবসা করতে পারেন। ব্যবসা করতে গেলে কিছু বিষয় মাথায় রাখা জরুরি। গ্রাহক দামদর করবেই। তাই নিজের লাভ রেখে তারপরেই পোশাক বিক্রি করা উচিত সবসময়।শীতকালের উলের পোশাকের ক্ষেত্রে সোয়েটার, জ্যাকেট, টুপি, গ্লাভস বিক্রি করতে পারেন। নারী পুরুষ উভয়ই যে হেতু পশমের পোশাক কেনে তাই কম পুঁজি দিয়ে শুরু করেই ভালো লাভ করতে পারবেন।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই