whatsapp channel

Stock Market: আগামীকাল এই ৩ জায়গায় টাকা রাখলেই সপ্তাহ শেষে মালামাল হওয়ার সুযোগ

সাংসারিক জীবনে উপার্জনকারী পুরুষ অথবা মহিলার লক্ষ্য থাকে বর্তমানে রোজগারকৃত টাকা খরচের পাশাপাশি, কিছু টাকা ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখা। এবার এই সঞ্চয় অনেকের ক্ষেত্রে অনেকরকম হয়। ক্রু যেমন ব্যাঙ্কে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

সাংসারিক জীবনে উপার্জনকারী পুরুষ অথবা মহিলার লক্ষ্য থাকে বর্তমানে রোজগারকৃত টাকা খরচের পাশাপাশি, কিছু টাকা ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখা। এবার এই সঞ্চয় অনেকের ক্ষেত্রে অনেকরকম হয়। ক্রু যেমন ব্যাঙ্কে টাকা রাখেন কোনোরকম ঝুঁকি ছাড়াই, তেমনই আবার একটু বেশি সুদের আশায় একটু ঝুঁকি নিয়ে স্টক মার্কেটে বিনিয়োগ করেন। বিভিন্ন স্টকের বিষয়ে গবেষণা করে স্টক মার্কেটে টাকা রাখলে নিয়মিতভাবে লাভবান হওয়া যায়।

এবার আসন্ন সপ্তাহে কোন কোন স্টকে বিনিয়োগ করা সঠিক পদক্ষেপ হতে পারে এক বিনিয়োগকারীর জন্য, এই বিষয়টি নিয়ে অনেকেই কৌতূহল প্রকাশ করেন। তবে কয়েকটি বিষয় ভালোভাবে পর্যবেক্ষণ করলেই বিষয়টি স্পষ্ট হবে। গতকাল বাজার বন্ধের আগের মুহূর্ত অবধি NSE নিফটি ২৩৪ পয়েন্ট কমে ১৯,৭৪৫ পয়েন্টে বন্ধ হয়েছে। যেখানে BSE সেনসেক্স ৮৮৭ পয়েন্ট কমে ৬৬,৬৮৪ পয়েন্টে বন্ধ হয়েছে। ব্যাঙ্ক নিফটি সূচক ১১ পয়েন্ট নেমে ৪৬,০৭৫ পয়েন্টে বন্ধ হয়েছে। তাই এক্ষেত্রে বলা চলে যে ব্রড মার্কেট সূচকগুলি নিফটির চেয়ে ভাল ফল করেছে। আসন্ন সপ্তাহে এইসব সূচকে বিনিয়োগ করা লাভজনক হবে বলে জানা গেছে। একনজরে দেখে নিন এমন তিনটি স্টক।

■ Hero MotoCorp: সোমবার এই স্টকে বিনিয়োগ করতে পারেন। তবে সেক্ষেত্রে একটি সঠিক লক্ষ্য রেখেই স্টক কিনুন। বিশেষজ্ঞদের মতামত যেমনটা বলছে, এই স্টক ৩,১০২ এ কিনে লক্ষ্য রাখা উচিত ৩,২৫০ অবধি। এক্ষেত্রে স্টপ লস ৩০৩০ থাকবে।

■ LT: আগামী সপ্তাহের শুরুতে এই স্টকেও বিনিয়োগ করতে পারেন এবং এতে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেক্ষেত্রে একটি সঠিক লক্ষ্য রেখেই স্টক কিনুন। বিশেষজ্ঞদের মতামত যেমনটা বলছে, এই স্টক ২,৫৮৬ এ কিনে লক্ষ্য রাখা উচিত ২,৭২৫ থেকে ২,৮১৫ অবধি। এক্ষেত্রে স্টপ লস ২৫১৫ থাকবে।

■ ONGC: গত সপ্তাহে থেকে এই স্টক নিম্নস্তরে থাকলেও আগামী সপ্তাহের শুরুতে এই স্টকে বিনিয়োগ করে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেক্ষেত্রেও একটি সঠিক লক্ষ্য রেখেই স্টক কিনুন। বিশেষজ্ঞদের মতামত যেমনটা বলছে, এই স্টক ১৭০.৫৫ এ কিনে লক্ষ্য রাখা উচিত ১৮০ অবধি। এক্ষেত্রে স্টপ লস ১৬৫ থাকবে।

(Disclaimer: স্টক মার্কেটে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। এক্ষেত্রে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে বিনিয়োগ করা উচিত। এই প্রতিবেদনটি তথ্য ও সম্ভাবনার উপর ভিত্তি করে লেখা হয়েছে। কোনরূপ অর্থহানির দায় আমাদের নয়।)

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা