BollywoodHoop Plus

Vidya Balan: চূড়ান্ত হেনস্থার শিকার অভিনেত্রী বিদ্যা বালন!

বলিউডে নারীকেন্দ্রিক ফিল্মের মূল আকর বিদ্যা বালন (Vidya Balan)। বিদ্যা একাই একটি ফিল্ম টেনে নিয়ে যাওয়ার ক্ষমতা রাখেন। কিন্তু একসময় তাঁর চেহারার কারণে তাঁকে চূড়ান্ত হেনস্থার শিকার হতে হয়েছে। বারবার রিজেকশনের ফলে একসময় নিজেকে আয়নায় দেখতে ইচ্ছা করত না বিদ্যার।

একটি সাক্ষাৎকারে বিদ্যা জানিয়েছেন, একবার তাঁকে অত্যন্ত কুরুচিকর ভাষায় অপমান করা হয়েছিল। এক ডজনেরও বেশি ফিল্ম থেকে তাঁকে বাদ দিয়ে দেওয়া হয়েছিল। কষ্ট পেয়েছিলেন তিনি। রাগ হয়েছিল। তাই নিজেকে আরও বেশি কষ্ট দিতে মুম্বইয়ের মেরিন ড্রাইভ দিয়ে অসহ্য রোদে হেঁটেছিলেন বিদ্যা। অনেক প্রযোজনা সংস্থার তরফে তাঁর রিজেকশনের খবরটুকুও তাঁকে জানানো হত না। 2002-2003 সালে দক্ষিণী ফিল্মের সমস্ত প্রযোজক ও পরিচালক তাঁকে ফিরিয়ে দিয়েছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

দক্ষিণী মেয়ে বিদ্যা অভিনয়ে ডেবিউ করেছিলেন বাংলা ফিল্মের মাধ্যমে। 2003 সালে বাংলা ফিল্ম ‘ভালো থেকো’-য় ডেবিউ করেছিলেন বিদ্যা। এরপর প্রদীপ সরকার (Pradip Sarkar)-এর সাথে একটি কমার্শিয়ালে কাজ করেছিলেন তিনি। সেই সময় প্রদীপ তাঁকে বলেছিলেন, একদিন তোকে নিয়ে ফিল্ম বানাবো। কথা রেখেছিলেন প্রদীপ। 2005 সালে তাঁর নির্মিত ‘পরিণীতা’-য় সইফ আলি খান (Saif Ali Khan)-এর বিপরীতে বলিউড ডেবিউ ঘটে বিদ্যার। এরপর আর পিছন ফিরে তাকানোর অবকাশ ছিল না। ‘দ্য ডার্টি পিকচার’, ‘কহানী’ বুঝিয়ে দেয় বিদ্যা অপ্রতিরোধ‍্য।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

আগামী 18 ই মার্চ অ্যামাজন প্রাইম ভিডিওয় মুক্তি পেতে চলেছে ওয়েব সিরিজ ‘জলসা’। আবারও ওটিটি-তে ছেয়ে যাবে বিদ্যা ম্যাজিক। এই সিরিজে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছেন বিদ্যা।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

Related Articles