whatsapp channel
Bengali SerialHoop Plus

তিয়াশার সঙ্গে ডিভোর্সের পর অভিনয় ছেড়ে মাঠে-ঘাঠে ঘুরছেন সুবান, হঠাৎ কেন এই পরিস্থিতি?

ধারাবাহিক টাইম লিপ নিয়েছে। ফলে বর্তমানে সুবান রায় (Suban Roy) হাতে বেশ কিছুটা সময় পেয়ে গিয়েছেন। গত দুই বছর ধরে তিয়াশা লেপচা (Tiasha Lepcha)-র সাথে তাঁর বিবাহ বিচ্ছেদের কারণ সংক্রান্ত উত্তর দিতে দিতে ক্লান্ত সুবান। ফলে নিজের ক্লান্তি কাটাতে নতুন উদ্যোগ নিয়েছেন তিনি। ইদানিং সুবানের অধিকাংশ সময় কাটছে গোবরডাঙায়। গোবরডাঙার পরিবেশ রীতিমত সবুজ করে তোলার কাজে মন দিয়েছেন সুবান।

তিনি জানালেন, পশু, পাখি, গাছপালা, নাটক, অভিনয় শৈশব থেকেই তাঁর পছন্দের বিষয়। সুবানের বাড়ির লাগোয়া একটি বড় পুকুর রয়েছে। তাঁর প্রতিবেশীরা ভালো হলেও কিছু পরিবার পুকুরে নোংরা ফেলেন। ফলে পরিবেশ দূষিত হচ্ছিল। এক বিকালে নিজের জন্মদিনের প্ল্যান করতে গিয়ে সুবানের হঠাৎই মনে হয়, পার্টি তো অনেক হয়। কিন্তু এবার একটু অন্যরকম ভাবে সেলিব্রেট করবেন নিজের জন্মদিন। ফলে গত 18 ই জুন পুকুরের ধার ঘেঁষে প্রায় ত্রিশটি গাছ লাগিয়ে জন্মদিন পালন করেছেন সুবান। কিন্তু এখানেই থেমে থাকেননি তিনি। এরপর সুবান ঠিক করেন, প্রায় প্রতি রবিবার গাছ লাগাবেন তিনি। ইতিমধ্যেই সুবানের উদ্যোগ অনেকের পছন্দ হয়েছে। নিজের পাড়া ও পাশের পাড়া মিলিয়ে মোট দেড়শোটি গাছ লাগিয়েছেন তিনি ও তাঁর পনের জন বন্ধু।

গোবরডাঙার চেয়ারম্যান শঙ্কর দত্ত (Shankar Dutta) ও মনোজকান্তি বিশ্বাস (Manojkanti Biswas) তাঁদের পাশে দাঁড়িয়েছেন ও উৎসাহ দিয়েছেন বলে জানালেন সুবান। প্রয়োজন মতো সাহায্য করেছেন তাঁরা। সুবানের এই অভিনব প্রয়াসে উৎসাহ যুগিয়েছেন তাঁর অনুরাগীরাও।

তবে শুধুমাত্র পুকুরের ধার নয়, খোলা জমিতেও নিজের হাতে গাছ পুঁতছেন সুবান। আপাতত পরিবেশপ্রেমী সুবানের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by 🌼🥰suban roy (@subanroy)

whatsapp logo