whatsapp channel

Subhashree Ganguly: কোন হিন্দি সিনেমায় অভিনয় করেছিলেন শুভশ্রী!

অন্তঃসত্ত্বা হওয়ার সময় থেকেই পাল্টে গিয়েছে শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)-র লুক। কিছুটা হলেও ওজন বেড়েছে তাঁর। তবে ইন্ডাস্ট্রিতে শুভশ্রী যখন প্রথম আসেন, তখন তাঁর লুক দেখলে বোঝা যাবে, তিনি সাইজ…

Avatar

Nilanjana Pande

অন্তঃসত্ত্বা হওয়ার সময় থেকেই পাল্টে গিয়েছে শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)-র লুক। কিছুটা হলেও ওজন বেড়েছে তাঁর। তবে ইন্ডাস্ট্রিতে শুভশ্রী যখন প্রথম আসেন, তখন তাঁর লুক দেখলে বোঝা যাবে, তিনি সাইজ জিরো। বর্তমানে শুভশ্রী ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেত্রী। কিন্তু মধ্যবিত্ত পরিবারের মেয়ের পক্ষে কেরিয়ারের গোড়ার দিকের লড়াইটা কম কঠিন ছিল না। ফিল্মি ব্যাকগ্রাউন্ড থেকে আসেননি শুভশ্রী। বর্ধমানের মেয়ে কলকাতার বুকে অডিশন দিতে দিতে একসময় কাজ পেতে শুরু করেন। তবে সেই সময় তাঁর হাতে অনেক কম কাজ ছিল। শুভশ্রী নিজেই স্বীকার করেছেন, রাজ (Raj Chakraborty)-এর সাথে বিয়ে হয়ে লাইনে দাঁড়িয়ে অডিশন দেওয়া, কাজের জন্য ঠোক্কর খাওয়ার হাত থেকে মুক্তি পেয়েছেন তিনি। বদলে গিয়েছে জীবন।

বর্তমানে শুধুমাত্র টলিউডে অভিনয় করলেও একসময় শুভশ্রী একটি হিন্দি ফিল্মে অভিনয় করেছিলেন। ফিল্মের নাম ‘স্পার্ক’। কিন্তু অজানা কারণে অর্ধেক শুটিং করে ফিল্মটি ছেড়ে দেন তিনি। শুভশ্রীর মনে হয়েছিল, ফিল্মটি হয়তো মুক্তি পাবে না। কিন্তু ভবিষ্যতে ফিল্মটি মুক্তি পেয়েছিল। তবে বক্স অফিসে ‘স্পার্ক’ সফল হয়নি।

করিনা কাপুর খান (Kareena Kapoor khan) বরাবর শুভশ্রীর কাছে অনুপ্রেরণা। ফলে সাইজ জিরো ফিগার অনুসরণ করেছিলেন তিনিও। পরবর্তীকালে অনেকগুলি বাংলা ফিল্মে অভিনয় করেন শুভশ্রী। বিয়ে করেন পরিচালক ও প্রযোজক রাজ চক্রবর্তীকে। তাঁদের একমাত্র পুত্রসন্তানের নাম ইউভান (Yuvaan)।

চলতি বছর ব্যাক টু ব্যাক শুভশ্রী অভিনীত ফিল্ম রিলিজ করেছে। এর মধ্যে রয়েছে ‘হাবজি গাবজি’ ও ‘ধর্মযুদ্ধ’। এই দুটি ফিল্মের পরিচালক রাজ। ‘হাবজি গাবজি’ নাগরিক বলয়ে হিট হয়েছে। সমালোচিত হয়েছে ‘ধর্মযুদ্ধ’। রিলিজ করেছে শুভশ্রী ও ঋদ্ধি সেন অভিনীত ফিল্ম (Ridhdhi Sen) ‘বিসমিল্লাহ’। ইন্দ্রদীপ দাশগুপ্ত (Indradip Dasgupta) পরিচালিত এই ফিল্মকে শুনতে হয়েছে ধর্মীয় কটাক্ষ। রিলিজ করেছে পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) পরিচালিত ফিল্ম ‘বৌদি ক্যান্টিন’। এই ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী। ফিল্মটি নাগরিক বলয়ে মাঝারি ধরনের হিট। এছাড়াও সামনে এসেছে ‘ইন্দুবালা ভাতের হোটেল’ ফিল্মের ফার্স্ট লুক যাতে শুভশ্রীকে প্রস্থেটিক মেকআপের সাহায্যে বৃদ্ধার চেহারা দেওয়া হয়েছে।

whatsapp logo