whatsapp channel

Subhashree Ganguly: নিজেকে দোষী মনে হতো: শুভশ্রী গাঙ্গুলী

সুদূর বর্ধমান থেকে কলকাতার টালিগঞ্জ- ভৌগোলিক দূরত্ব খুব বেশি না হলেও জীবনে এই দুটো জায়গার দূরত্ব কমিয়ে আনতে বেশ লড়াই করতে হয়েছিল শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)। তবে লড়াই শেষে সফল…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

সুদূর বর্ধমান থেকে কলকাতার টালিগঞ্জ- ভৌগোলিক দূরত্ব খুব বেশি না হলেও জীবনে এই দুটো জায়গার দূরত্ব কমিয়ে আনতে বেশ লড়াই করতে হয়েছিল শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)। তবে লড়াই শেষে সফল অভিনয়ের কেরিয়ার, তারপর টলিউডের বিখ্যাত পরিচালক রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) সঙ্গে ঘর বাঁধা- সবকিছুতে বেশ পটু শুভশ্রী। শুভশ্রীর অভিনয় জয় করে দর্শকদের মন। কেরিয়ারের শুরুতে বাণিজ্যিক ছবির নায়িকার চরিত্রে নিজেকে ফুটিয়ে তুললেও, সময়ের সঙ্গে নিজের প্রতিভার বিকাশ ঘটিয়েছেন অভিনেত্রী। নিজেকে নানা রূপে, নানা চরিত্রে মেলে ধরেছেন অভিনেত্রী। আর এর মাঝেই দর্শকদের উদ্দেশ্যে নতুন চমক ছুঁড়ে দিয়েছেন রাজ-ঘরণী।

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই মুক্তি পেতে চলেছে তার অভিনীত সিরিজ ‘ইন্দুবালা ভাতের হোটেল’। কল্লোল লাহিড়ীর উপন্যাস অবলম্বনে একই নামে এই ছবির পরিচালনা করেছেন দেবালয় ভট্টাচার্য। আর এই সিরিজেই এক বৃদ্ধার ভূমিকায় দেখা যাবে অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে। তাই এই সিরজকে ঘিরে বেশ উন্মাদনা রয়েছে ভক্তদের মধ্যে। সকলেই একপ্রকার মুখিয়ে আছেন এই সিরিজের মুক্তির জন্য। ঠিক তার মাঝেই এই ছবিতে কাজ করার অভিজ্ঞতার কথা ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন রাজ-ঘরণী।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে এই সিরিজ নিয়ে নিজের মনের কথা বলেন অভিনেত্রী। এই সিরিজে আসার কারণ হিসেবে তিনি বলেন, “এ রকম সুযোগ হাতছাড়া করলে নিজেকে দোষী মনে হতো। পরিচালক দেবালয় ভট্টাচার্য বলেছিলেন, চিত্রনাট্য লিখতে গিয়ে তোমাকে চোখ বন্ধ করে দেখতে পেয়েছি।” তবে এই সিরিজে নিজের বয়সের সঙ্গে চরিত্রের বয়সের বিস্তর ফারাক মিটিয়ে দিতে অনেক কিছুই করতে হয়েছিল বলে জানান অভিনেত্রী। তিনি বলেন, “বয়স্ক ইন্দুবালার স্বর নিয়ে ভীষণই ভয়ে ছিলাম। জানতাম শরীরী ভাষা বা অভিনয় নিয়ে কোনও অসুবিধা হবে না। কিন্তু স্বর পাল্টাব কীভাবে? এটার জন্য অনেক পরিশ্রম করেছি। কিন্তু ভয়েস মডিউলেশন ট্রেনিং নিইনি কখনও। তবে খানিকটা শ্যুটিংয়ের সময়, খানিকটা ডাবিংয়ের সময় স্বর বদলের কাজটা করেছি।”

এদিকে রাজ ঘরণীর অভিনয় এবং ‘ডান্স বাংলা ডান্স’-এর বিচারকের দায়িত্ব সামলানো, এসব বিষয়কে দেখে কেরিয়ারের দিকে তার ফোকাস বেড়েছে বলে মনে করছেন অনেকেই। তবে অভিনেত্রী এই বিষয়ে এক্কেবারে খোলামেলা। তিনি বলেন, “আমার কাছে রোজ একটা করে কাজের প্রস্তাব আসে বিশ্বাস করুন। কিন্তু ছেলে ইউভান এবং পরিবারের বাকি সদস্যদের সঙ্গে সময় কাটাতে ভালো লাগে। আমি তাই এমন ছবি বা কাজ করতে চাই যা আমাকে ঘর থেকে টেনে বার করবে, মনে হবে এর থেকে ভালো সময় কাটাতে পারি। সেভাবেই ধর্মযুদ্ধ, বৌদি ক্যান্টিন, ইন্দুবালা, হাবজি গাবজি করেছি।”

 

View this post on Instagram

 

A post shared by Hoichoi (@hoichoi.tv)

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা