Hoop PlusTollywood

RG Kar Incident: ‘অনেক হয়েছে নোংরামি’, আরজিকর কাণ্ডে অভিনব প্রতিবাদ শুভশ্রীর

আরজিকর নির্যাতিতার বিচারের দাবিতে পথে নেমে এসেছে সমগ্র রাজ্যের মানুষ (RG Kar Incident) জুনিয়র চিকিৎসকদের থেকে যে প্রতিবাদের সূত্রপাত হয়েছিল, তা এখন ছড়িয়ে পড়েছে সিনিয়র চিকিৎসক, ইঞ্জিনিয়ার, সঙ্গীতশিল্পী, নৃত্যশিল্পী, আইনজীবী, বাচিকশিল্পী থেকে তথ্যপ্রযুক্তি কর্মীরা সহ সমস্ত সাধারণ মানুষ। রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন টলিউডের অভিনেতা অভিনেত্রীরাও। এই মিছিলে পা মিলিয়েছেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly)।

রবিবার টলিউডের শিল্পীদের মিছিলে খান্না থেকে শ্যামবাজার পর্যন্ত হেঁটেছেন শুভশ্রী। তাঁর মুখে ছিল, ‘সিনেমাপাড়ার একটাই স্বর, জাস্টিস ফর আরজিকর’। এবার সোশ্যাল মিডিয়াতেও সরব হলেন তিনি। নিজের লেখা একটি কবিতা শেয়ার করেছেন শুভশ্রী। ‘শাস্তি চাই! শাস্তি চাই! দৃষ্টান্তমূলক শাস্তি চাই!’ এমনকী নিয়ম ভাঙা ও রীতি না মানার কথা তুলে ধরে প্রশ্ন করেন সংস্কার ধরে রাখার সব দায়িত্ব কী শুধু মেয়েদের? ছেলেরা তাহলে করবে কী? অভিনেত্রী লেখেন, ‘নিয়মে এবার বাঁধবো ওদের / যারা কুড়ে কুড়ে খেয়েছে মোদের।/ অনেক হয়েছে নোংরামি, অনেক করেছ পাপ/ তাও নেই কোনো অনুতাপ/ তাই তো ফেসবুকে পোস্ট এর বন্যা / আমরা নাকি পতিতা/ আমরা নাকি নষ্টা/ দেখ এবার গড়বে দুনিয়া/ যেখানে বাপকেও ছাড়ে না পাপ’, এই কবিতাটিই লিখেছেন অভিনেত্রী।

তবে এই কবিতাটি পোস্ট করেও ট্রোলড হয়েছেন শুভশ্রী। কেউ কটাক্ষ করেছেন, ‘দিদির থেকে পারমিশন নিয়েছেন এসব করার আগে?’ আবার স্বামী পরিচালক বিধায়ক রাজ চক্রবর্তীর প্রসঙ্গ টেনেও অনেকে কটাক্ষ করেছেন শুভশ্রীকে। তবে কোনো মন্তব্যের উত্তর দেননি তিনি। একজন অরাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে কন্যাসন্তানের মা হয়ে প্রতিবাদ করেছেন শুভশ্রী।

প্রসঙ্গত, সদ্য মুক্তি পেয়েছে রাজ পরিচালিত শুভশ্রী অভিনীত ছবি ‘বাবলি’। অশান্ত সময়ের মাঝে মুক্তি পাওয়ায় ছবি বয়কটের ডাকও উঠেছিল। সিনেমা রিলিজ না পেছোলেও প্রচারে দেখা যায়নি কলাকুশলীদের।

Related Articles