whatsapp channel

ঠোঁটের স্বাভাবিক রং ফিরিয়ে আনতে বাড়িতে বানিয়ে নিন ৫টি সুগার লিপ স্ক্রাব

অতিরিক্ত চা কফি বা কসমেটিকস ব্যবহার করার ফলে অনেকেরই গোলাপি ঠোঁট কালো হয়ে যায়। এ থেকে রেহাই পেতে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন চিনি দিয়ে সুগার স্ক্রাব। এই ৪ টে সুগার…

Avatar

HoopHaap Digital Media

অতিরিক্ত চা কফি বা কসমেটিকস ব্যবহার করার ফলে অনেকেরই গোলাপি ঠোঁট কালো হয়ে যায়। এ থেকে রেহাই পেতে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন চিনি দিয়ে সুগার স্ক্রাব। এই ৪ টে সুগার স্ক্রাব বানানোর জন্যই প্রথমে ১ কাপ চিনি ভালো করে মিক্সিতে আধগুঁড়ো করে নিতে হবে।

১) মধু চিনির স্ক্রাব: দু চামচ গুঁড়ো করা চিনি, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে ঠোঁটের ওপরে ক্রমাগত ঘষে ম্যাসাজ করুন। মধু ত্বককে ময়শ্চারাইজ করবে। আর চিনি ঠোঁটের ওপরে থাকা মরা কোষ দূর করে দেবে।

২) কফি, চিনির স্ক্রাব: দু চামচ গুঁড়ো করা চিনি এবং এক চামচ কফি পাউডার ও সাথে এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে ঠোঁটের ওপরে ঘষে ঘষে তিন মিনিট ধরে লাগিয়ে নিন। কফি ঠোঁটের ওপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করবে। চিনি মরা কোষ দূর করে দেবে। নারকেল তেল চটকে ময়েশ্চরাইজ করবে।

৩) অয়েল ও চিনির স্ক্রাব: এক চামচ নারকেল তেল, এক চামচ বাদাম তেল, দুই চামচ গুঁড়ো করা চিনি, একটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিন ঠোঁটের মধ্যে ভালো করে ম্যাসাজ করুন। এই মিশ্রণটি চাইলে সারারাত লাগিয়ে রেখে দিতে পারেন।

৪) চালের গুঁড়ো চিনির স্ক্রাব: এক চামচ গুঁড়ো করা চিনি, ১ চামচ চালের গুঁড়া, ১ চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন চোখের মধ্যে লাগিয়ে রাখুন। কাঁচা দুধ ঠোঁটের জন্য ভীষণ উপকারী একটি উপাদান ঠোঁটকে গোলাপি করতে সাহায্য করবে। চালের গুঁড়ো ঠোটের উপরে থাকা মরা কোষ দূর করে দেবে।

৫) লেবু চিনির স্ক্রাব: দুই চামচ পাতিলেবুর রস, এক-চামচ চিনির গুঁড়ো, এক চামচ কমলালেবুর রস ভালো করে মিশিয়ে ঠোঁটের ওপরে ঘষে ঘষে লাগিয়ে নিন। লেবুর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড ঠোঁটের ওপরে হওয়া কালো রং কে দূর করে ঠোঁটকে গোলাপি করতে সাহায্য করবে।

তাই আর বাইরের লিপবাম বা স্ক্রাবার নয়, বাড়িতে খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন চিনি দিয়ে স্ক্রাবার। এটি নিয়মিত ব্যবহার করতে পারলে আপনাকে আর ঠোঁট রাঙাতে কোন কসমেটিকস এর উপরে নির্ভর করতে হবেনা। আপনার গোলাপি ঠোঁটের আভায় সকলেই মোহিত হবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media