BollywoodHoop Plus

Sumbul Khan: ছোট পর্দার গ্রাম্য ‘ইমলি’ বাস্তবে কিন্তু বেশ স্টাইলিশ, ফটোশ্যুট দেখলে অবাক হবেন

স্টার প্লাসের জনপ্রিয় সিরিয়াল ‘ইমলি’ সম্প্রচারের দিন থেকেই ডিজনি প্লাস হটস্টার ওটিটিতে স্ট্রিমিং হচ্ছে। ইমলির চরিত্রে নজর কেড়েছেন সুম্বুল তৌকির খান (Sumbul Touqeer Khan)। একটি গ্রামের মেয়ের কাহিনী অবলম্বনে তৈরি হয়েছে ‘ইমলি’। গ্রামের মেয়ে ইমলি এক বৃষ্টির রাতে প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে বাঁচতে আশ্রয় নেয় এক কুঁড়েঘরে। সেই একই স্থানে উপস্থিত ছিল এক সাংবাদিক। পরের দিন সকালে একসাথে একই কুঁড়েতে থাকার অপরাধে গ্রামের লোকেরা জোর করে সাংবাদিকের সাথে ইমলির বিয়ে দেয়। কিন্তু শহরে এসে ইমলি জানতে পারে তার স্বামী আগে থেকেই এক মহিলার সাথে এনগেজড। অনেকটাই যেন বাংলা সিরিয়াল ‘ইষ্টিকুটুম’-এর গল্প। আসলে ‘ইমলি’ ছিল ‘ইষ্টিকুটুম’-এর হিন্দি রিমেক।

সুম্বুল তৌকির খানকে ইমলির চরিত্রে ডি গ্ল‍্যাম লুক দেওয়া হলেও প্রকৃতপক্ষে, তিনি যথেষ্ট ফটোজেনিক। সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট জনপ্রিয় সুম্বুল। ‘ইমলি’-তে তাঁর পরনে সবসময় ভারতীয় পোশাক দেখা গেলেও আসলে সুম্বুলের পছন্দ পাশ্চাত্য পোশাক। প্রায়ই তাঁকে দেখা যায় শর্ট ড্রেসে। তবে কখনও তাঁকে দেখা যায় লেহেঙ্গা-চোলি পরেও।

দিল্লির মুসলমান পরিবারে জন্মগ্রহণ করেছিলেন সুম্বুল। তাঁর পিতা তৌকির হাসান খান (Touqeer Hasan Khan) মুম্বইয়ের টেলিভিশন ইন্ডাস্ট্রির কোরিওগ্রাফার। সুম্বুলের বোন সানিয়া তৌকির (Sania Touqeer)-ও একজন অভিনেত্রী। শিশুশিল্পী হিসাবে সুম্বুল এসেছিলেন ইন্ডাস্ট্রিতে। প্রথমবার তিনি নজর কাড়েন ‘যোধা আকবর’ সিরিয়ালে মেহতাবের ভূমিকায়। এরপর সোনি টিভিতে ‘চন্দ্রগুপ্ত মৌর্য’ সিরিয়ালে দেখা গিয়েছিল সুম্বুলকে।

2019 সালে আয়ুষ্মান খুরানা (Ayushman Khurana) অভিনীত ফিল্ম ‘আর্টিকল 15’-এর মাধ্যমে বলিউডে বড় পর্দায় ডেবিউ করেছেন সুম্বুল।