whatsapp channel

Ice-cream Recipe: হাফ লিটার দুধ দিয়ে চটজলদি ‘আমসত্ত্ব আইসক্রিম’ বানানোর রেসিপি

গরমকালে আইসক্রিম খেতে কার না ভাল লাগে। কিন্তু বর্তমানে বাজারে গেলে পাকা আমের আগুন দাম। পাকা আমের ফ্লেভারে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন। অসাধারণ আমসত্ত্ব আইসক্রিম আর দেরি না করে চটজলদি…

Avatar

গরমকালে আইসক্রিম খেতে কার না ভাল লাগে। কিন্তু বর্তমানে বাজারে গেলে পাকা আমের আগুন দাম। পাকা আমের ফ্লেভারে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন। অসাধারণ আমসত্ত্ব আইসক্রিম আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন রেসিপি।

উপকরণ –
হাফ লিটার দুধ
কাস্টার্ড পাউডার ম্যাংগো ফ্লেভার ৩ টেবিল চামচ
এক কাপ চিনি
এক কাপ ফ্রেশ ক্রিম
এক কাপ আমসত্ত্ব কুচি করে কাটা

প্রণালী – হাফ লিটার দুধ কে অর্ধেকটা করে নিতে হবে। অর্ধেকটা দুধ গ্যাসের উপরে বসিয়ে চিনি দিয়ে ভালো করে ফোটাতে হবে। আর অর্ধেকটা দুধের মধ্যে কাস্টার্ড পাউডার ভালো করে মিশিয়ে এই মেশানো দুধ থেকে ওই গ্যাসের দুধের মধ্যে দিয়ে ভালো করে মিশিয়ে ঘন করে নিতে হবে। ইতিমধ্যে ফ্রেশ ক্রিম ভালো করে ফেটিয়ে নিয়ে ওই দুধ একটু ঠান্ডা হলে ফ্রেশ ক্রিম এর সঙ্গে আবারও ফেটাতে হবে। এরপর একটি প্রার্থীর মধ্যে পুরো মিশ্রণটি ঢেলে ফ্রিজে অন্তত ২ ঘণ্টা রেখে ফ্রিজ থেকে বার করে নিতে হবে। তারপরে আবার এই মিক্সির মধ্যে ভালো করে ফেটিয়ে নিয়ে আবারো একটি পাত্রের মধ্যে দিয়ে ভালো করে তার ওপরে কুচি করা আমসত্ত্ব ছড়িয়ে সাজিয়ে ফ্রিজের মধ্যে সারা রাত রেখে দিন। সকালবেলা ঘুম থেকে উঠে কেটে কেটে পরিবেশন করুন ঠান্ডা ঠান্ডা আমসত্ত্ব আইসক্রিম।

whatsapp logo