whatsapp channel

Ice-cream Recipe: গরমকালে চটজলদি ‘বাদাম আইসক্রিম’ বানানোর রেসিপি শিখে নিন

গরমকালে মন আইসক্রিম আইসক্রিম করে। কিন্তু কেমন হয় যদি চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ আইসক্রিম। বিষয়টি একেবারেই মন্দ হয় না। বাড়িতে অতিথি এলে, তাকে এই আইসক্রিম খাইয়ে একেবারে তার…

Avatar

গরমকালে মন আইসক্রিম আইসক্রিম করে। কিন্তু কেমন হয় যদি চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ আইসক্রিম। বিষয়টি একেবারেই মন্দ হয় না। বাড়িতে অতিথি এলে, তাকে এই আইসক্রিম খাইয়ে একেবারে তার মন জয় করে ফেলতে পারেন, আর দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ বাদাম আইসক্রিম।

উপকরণ-
হাফ লিটার দুধ
কাস্টার্ড পাউডার ১ কাপ
চিনি এক কাপ
বাদাম বাটা এক কাপ
কুচি বাদাম এক মুঠো
ফ্রেশ ক্রিম এক কাপ

প্রণালী – হাফ লিটার দুধকে অর্ধেকটা করে নিতে হবে। প্রথম অর্ধেকটা দুধকে গ্যাসের উপরে বসিয়ে চিনি ভালো করে মিশিয়ে ঘন করে নিতে হবে। আরেকটি পাত্রে বাকি অর্ধেকটা দুধের মধ্যে কাস্টার্ড পাউডার ভালো করে এগুলো নিয়ে পুরো মিশ্রণটা দুধের মধ্যে দিয়ে ভালো করে মিশিয়ে বাদাম বাটা দিয়ে ভলো করে ফেটাতে হবে। ক্রিম ভালো করে ফেটিয়ে নিয়ে পুরো মিশ্রণটি এর মধ্যে দিয়ে ভালো করে ফেটিয়ে নিয়ে একটি কাঁচের পাত্রের মধ্যে দিয়ে ফ্রিজের মধ্যে অন্তত দু ঘণ্টা রেখে ফ্রিজ থেকে বার করে নিয়ে ফেটিয়ে আবারো একটি কাঁচের পাত্রের মধ্যে দিয়ে ওপরে বাদাম কুচি দিয়ে ফ্রিজে অন্তত সারা রাতের জন্য রেখে দিতে হবে। তারপর কেটে কেটে পরিবেশন করুন ‘বাদাম আইসক্রিম’।

whatsapp logo