whatsapp channel

Ice-Cream Recipe: হাফ লিটার দুধ দিয়ে ‘তরমুজ আইসক্রিম’ বানানোর রেসিপি

গরমকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে তরমুজ পাওয়া যাবে। কেমন হয় যদি তরমুজ দিয়ে বানিয়ে ফেলতে পারেন আইসক্রিম। তাহলে পেটটাও ঠান্ডা হবে, আর আইসক্রিম খেতে খেতে মনটাও ঠান্ডা হবে। তাই আর…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গরমকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে তরমুজ পাওয়া যাবে। কেমন হয় যদি তরমুজ দিয়ে বানিয়ে ফেলতে পারেন আইসক্রিম। তাহলে পেটটাও ঠান্ডা হবে, আর আইসক্রিম খেতে খেতে মনটাও ঠান্ডা হবে। তাই আর দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন মাত্র হাফ লিটার দুধ দিয়ে ‘তরমুজের আইসক্রিম’।

Advertisements

উপকরণ –
একটা ছোট আকারের তরমুজ
হাফ লিটার দুধ
চিনি ১ কাপ
ফ্রেশ ক্রিম ১ কাপ
পছন্দমত ড্রাই ফ্রুট কুচি করা

Advertisements

প্রণালী – তরমুজ থেকে ভালো করে মিক্সির মধ্যে দিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর হাফ লিটার দুধ ভালো করে গরম করে তার মধ্যে চিনি দিয়ে দিতে হবে। চিনি দিয়ে দুধ বেশ ভালো ঘন হয়ে গেলে এর মধ্যে তরমুজের পেস্ট দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। এরপর অন্য একটি পাত্রে ফ্রেশ ক্রিম ভালো করে ফেটিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে দুধ তরমুজ আর চিনির মিশ্রণ দিয়ে আবার ভালো করে ফেটাতে হবে। সম্ভব হলে একবার মিক্সির মধ্যে দিয়ে ভালো করে ঘুরিয়ে নিতে পারেন। এরপর একটি কাঁচের পাত্রের মধ্যে পুরো মিশ্রণটি ডিপ ফ্রিজের অন্তত তিন ঘন্টার জন্য রেখে দিতে হবে। তারপর ফ্রিজ থেকে বার করে এই পুরো মিশ্রণটি আবার ফ্রিজের মধ্যে দিয়ে ভালো করে ফেটিয়ে নিয়ে আবারো একটি কাঁচের পাত্রের মধ্যে দিয়ে তার ওপরে ভালো করে ড্রাই ফ্রুট কুচি করে দিয়ে ফ্রিজের মধ্যে প্রায় এক রাতের জন্য রেখে দিন। তারপর সকালে উঠে কেটে কেটে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন ‘তরমুজের আইসক্রিম’।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media