Hoop Life

কিভাবে রোদে পোড়া ত্বকে সৌন্দর্য ফিরিয়ে আনবেন শিখুন সহজ পদ্ধতি

পুজোর সময় হাত, গলা, পিঠ সুন্দর না থাকলে কোন পোশাক পরেই মানাবে না। তাই বাড়িতেই ঘরোয়া উপাদান দিয়ে প্যাক তৈরি করে সান ট্যান তুলে ফেলতে পারেন। ছেলে মেয়ে নির্বিশেষে করতে পারেন।

১) সান ট্যান দূর করতে আলুর রসের জুড়ি মেলা ভার। দু’চামচ আলুর রস, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে যেখানে রোদে পোড়া দাগ তার ওপরে লাগিয়ে রাখুন। বেশ কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

২) যে কোনো রকমের কালো দাগ দূর করতে লেবুর রস খুব ভালো একটি উপাদান। দু চামচ লেবুর রস, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিয়ে কালো জায়গায় ভালো করে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরেই ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) খোলা পিঠের ব্লাউজ পড়বেন আর পিঠের কালো রোদে পোড়া দাগ তা কি কখনো ভালো লাগে! তাই পিঠের কালো দাগ দূর করতে একটা টমেটো মাঝখান থেকে কেটে নিয়ে তার ওপরে এক চিমটে বেকিং সোডা নিয়ে সেই পিঠের উপরে ভালো করে ঘষতে থাকুন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৪) রোদে পোড়া কালো দাগ দূর করে অ্যালোভেরা। এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে রোদে পোড়া কালো দাগ এর জায়গায় লাগিয়ে রাখুন। এটি লাগিয়ে সারারাত শুয়ে পড়তে পারেন। সকালে উঠে মুখ ধুয়ে ফেলুন।

৫) দু চামচ টক দই, এক চামচ মধু, এক চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিন। রোদে পোড়া কালো দাগ এর জায়গায় লাগিয়ে রাখুন।
কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

উপরের এই ঘরোয়া প্যাক গুলি ব্যবহার করলে ৭ দিনের মধ্যেই আস্তে আস্তে লক্ষ্য করবেন আপনার কালো দাগ অনেকটাই ফ্যাকাসে হয়ে গেছে। তবে বাইরে এখন প্রচন্ড রোদ, এখন প্রয়োজনে বাড়ির বাইরে বেরোলে অবশ্যই ছাতা, সানগ্লাস ব্যবহার করবেন। ফুল হাতা জামা পরাই ভালো।

Related Articles