BollywoodHoop Plus

Sushant Singh Rajput: রাজনৈতিক দলের নির্দেশে খুন হয়েছেন সুশান্ত! জনৈক ব্যক্তির আবেদনে চাঞ্চল্যকর তথ্য

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) মৃত্যুরহস্যের কিনারা এখনও হয়নি। প্রায়শই উঠে আসে নিত্যনতুন তথ্য। সুশান্তের মৃত্যুরহস্যের হাত ধরে সামনে এসেছিল বলিউডের চোরাগোপ্তা মাদকচক্র। গ্রেফতার হয়েছিলেন সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty) ও তাঁর ভাই সৌভিক চক্রবর্তী (Souvik Chakraborty)। তবে আপাতত তাঁরা জামিনে মুক্ত। এর মধ্যেই হরপ্রীত সেহগল মানুসুখানি (Harpreet Sehgal Manusukhani) নামে এক যোগা শিক্ষক অদ্ভুত দাবি করলেন।

শারজার বাসিন্দা হরপ্রীত সুপ্রিম কোর্টে একটি জনস্বার্থ মামলার আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন,দেশে মুসলিমদের গণহত্যার জন্য দায়ী রাজনৈতিক দল সুশান্তকে হত্যার নির্দেশ দিয়েছিল। হরপ্রীত জানিয়েছেন, এক বিজেপি নেতা তাঁর কাছে স্বীকার করেছেন, 2024 সালের মধ্যে ভারতকে একটি হিন্দু রাষ্ট্রে পরিণত করার প্রচেষ্টা চলছে। এই কারণে শীর্ষস্থানীয় বিজেপি নেতারা সংখ্যালঘুদের হত্যার নির্দেশ দিয়েছেন। হত্যার নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষক, সাংবাদিক, সৈনিক ও সুশান্তের মতো অভিনেতাদেরও। হরপ্রীতের জনস্বার্থ মামলার আবেদনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সহ আটত্রিশ জনের নাম তালিকাভুক্ত করা হলেও কাউকে এখনও নোটিশ পাঠানো হয়নি।

হরপ্রীত দাবি করেছেন, ভারতে এখনও অবধি অন্তত আটান্নটি এমন ঘটনা ঘটেছে যেখানে সংখ্যালঘুদের বিরুদ্ধে বিদ্বেষ পরিলক্ষিত হয়েছে যা ছড়ানো হয়েছে ভাষণের মাধ্যমে। বিদ্বেষ ছড়ানো বক্তৃতা বর্তমানে ব্যবসায় পরিণত হয়েছে বলে আদালতে কেঁদে ফেলেন হরপ্রীত। অপরদিকে তাঁর বক্তব্যের পরিপ্রেক্ষিতে শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ইউ.ইউ.ললিত (U.U.Lalit)-এর বেঞ্চের তরফে বলা হয়, হরপ্রীতের বক্তব্য সঠিক হলেও তার পক্ষে তাঁর নির্দিষ্ট তথ্যপ্রমাণ পেশ করা উচিত। আদালত শুধুমাত্র কোনো নির্দিষ্ট ঘচনার ক্ষেত্রে পদক্ষেপ গ্রহণ করতে পারে অথবা নির্দেশ দিতে পারে। কিন্তু হরপ্রীতের আবেদন নির্দিষ্ট নয়। তবে সুপ্রিম কোর্টের তরফে বলা হয়, এই ধরনের বিদ্বেষপূর্ণ বক্তৃতার ফলে বিপর্যস্ত হচ্ছে সামাজিক ব্যবস্থা। এটি বন্ধ করা প্রয়োজন। সেদিক থেকে হরপ্রীতের আবেদন যুক্তিযুক্ত।

হরপ্রীতকে আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, আগামী 31 শে অক্টোবর নির্দিষ্ট ঘটনার তথ্য দিয়ে একটি হলফনামা পেশ করতে। এই মামলার পরবর্তী শুনানি হবে পয়লা নভেম্বর।

whatsapp logo