BollywoodHoop Plus

Sushmita-Mahesh: ঘরভর্তি লোকের সামনে হাত ধরে দুর্ব্যবহার মহেশ ভাটের, কলঙ্কিত দিনটি ভোলেননি সুস্মিতা

1994 সাল ভারতীয় তথা বাঙালিদের কাছে অত্যন্ত গৌরবের বর্ষ। সেই বছর মিস ইউনিভার্সের শিরোপা উঠেছিল সুস্মিতা সেন (Sushmita Sen)-এর মাথায়। সুস্মিতার পর অনেকেই মিস ইউনিভার্স হয়েছেন। কিন্তু এখনও তাঁর ক্যারিশমা কেউই ছাড়াতে পারেননি। অথচ বিশ্বসুন্দরীর মুকুট জিতে বলিউডে পা রাখতে রীতিমত সমস্যার সম্মুখীন হতে হয়েছিল সুস্মিতাকে। সমস্যাটি ঘটিয়েছিলেন কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranaut) কথিত ‘বলিউড মাফিয়া’ মহেশ ভাট (Mahesh Bhatt)।

 

View this post on Instagram

 

A post shared by Sushmita Sen (@sushmitasen47)

মিস ইউনিভার্স জেতার দুই বছর পর বলিউডে পা রাখেন সুস্মিতা। তাঁর প্রথম ফিল্ম ছিল মহেশ ভাট পরিচালিত ‘দস্তক’। এই ফিল্মে সুস্মিতার অভিনয় কারও পছন্দ হয়নি। ফিল্মটি ছিল সুপার ফ্লপ। সম্প্রতি টুইঙ্কল খান্না (Twinkle Khanna)-কে দেওয়া একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বিশেষ কিছু তথ্য জানিয়েছেন সুস্মিতা। দীর্ঘদিন ধরেই ভারতসুন্দরী হওয়ার পর খুলে যায় বলিউডের দরজা। অপরদিকে সুস্মিতা ছিলেন বিশ্বসুন্দরী। কিন্তু ‘দস্তক’-এর শুটিংয়ের সময় তাঁর অভিনয় পছন্দ হচ্ছিল না মহেশের।

 

View this post on Instagram

 

A post shared by Sushmita Sen (@sushmitasen47)

মহেশ রীতিমতো বকাবকি করতেন সুস্মিতাকে এবং তাও সেটে সকলের সামনে। সাক্ষাৎকারে সুস্মিতা জানিয়েছেন, মহেশ একজন অসাধারণ পরিচালক, তা তিনি স্বীকার করেন। কিন্তু মহেশ ফিল্ম ইন্ডাস্ট্রি ও মিডিয়ার সামনে সুস্মিতার আত্মবিশ্বাস ভেঙে চুরমার করে দিয়েছিলেন। তিরস্কার করেছিলেন সুস্মিতাকে। মহেশকে সুস্মিতা আগেই জানিয়েছিলেন, তাঁর অভিনয়ের অভিজ্ঞতা বা জ্ঞান নেই। কিন্তু তারপরেও মহেশ তিরস্কার করায় সুস্মিতা রেগে গিয়ে সেট থেকে বেরিয়ে চলে আসছিলেন।

মহেশ তাঁকে হাত ধরে আটকাতে চাইলে হাত সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা। তিনি মহেশকে বলেছিলেন, তাঁর সাথে এই ভাবে কথা না বলতে। মহেশ তখন সুস্মিতার হাত ধরে তাঁকে বলেছিলেন, এই রাগটাকেই ক্যামেরার সামনে কাজে লাগাতে। মহেশের এই নির্দেশ অনুসরণ করেছিলেন সুস্মিতা। ‘দস্তক’ ফ্লপ হলেও পরবর্তীকালে একাধিক ফিল্মে দুর্দান্ত অভিনয় করেছেন সুস্মিতা। পেয়েছেন জাতীয় পুরস্কার। কিন্তু মহেশের তিরস্কার আজও ভোলেননি তিনি।

whatsapp logo