whatsapp channel

Ritabhari Chakraborty: ঋতাভরীর ভারী চেহারা নিয়ে কটাক্ষ স্বস্তিকার!

নববর্ষের প্রাক্কালে অবশেষে মুক্তি পেল ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)-র জীবনের সবচেয়ে সাহসী ফিল্ম ‘ফাটাফাটি’-র ট্রেলার। এই ফিল্মের জন্য যথেষ্ট ওজন বাড়াতে হয়েছিল ঋতাভরীকে। তাঁর অধ্যবসায়ের প্রশংসা করেছেন ফিল্মের নির্মাতা শিবপ্রসাদ।…

Avatar

Nilanjana Pande

নববর্ষের প্রাক্কালে অবশেষে মুক্তি পেল ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)-র জীবনের সবচেয়ে সাহসী ফিল্ম ‘ফাটাফাটি’-র ট্রেলার। এই ফিল্মের জন্য যথেষ্ট ওজন বাড়াতে হয়েছিল ঋতাভরীকে। তাঁর অধ্যবসায়ের প্রশংসা করেছেন ফিল্মের নির্মাতা শিবপ্রসাদ। ‘ফাটাফাটি’-তে ঋতাভরী অভিনীত চরিত্রের নাম ফুল্লরা। ট্রেলারের শুরুতেই দেখা যায়, পোশাক বানাতে ব্যস্ত ফুল্লরা। জানলা দিয়ে এসে পড়েছে একফালি রোদ। ফুল্লরার স্বামী তার স্ত্রীকে নিয়ে গর্ব অনুভব করলেও নামী মডেলের কাছে অপমানিত হয় সে।

বাড়তি ওজনের জন্য হিল পরে র‌্যাম্পে হাঁটতে গিয়ে পা পিছলে পড়ে যায় ফুল্লরা। জিনস পরতে অসুবিধা হয় তার। একসময় ফুল্লরার সাথে তার স্বামীর ভুল বোঝাবুঝি শুরু হলে পরিস্থিতি চরমে গিয়ে পৌঁছায়। মডেলিং-এর সিদ্ধান্ত নেয় সে। এক্স এল মডেল হিসাবে র‌্যাম্পে হাঁটে ফুল্লরা। কিন্তু কটাক্ষের শিকার হতে হয় তাকে। ফুল্লরা কি পারবে ভারী চেহারা নিয়ে সমাজের ট‍্যাবু দূর করতে? এই প্রশ্নের উত্তর অবশ্য পাওয়া যাবে আগামী 12 ই মে প্রেক্ষাগৃহে। তবে ঋতাভরীর মতে, তাঁদের জীবন কিন্তু ‘ফাটাফাটি’। স্টেজে উঠলে স্টেজ ভেঙে যাওয়ার মতো কটাক্ষ শুনেও স্বভাবসিদ্ধ ভঙ্গিতে এড়িয়ে যাওয়ার ঘটনাও কিন্তু ‘ফাটাফাটি’।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ফিল্মের জন্য ঋতাভরীকে প্রায় পঁচিশ কেজি ওজন বাড়াতে হয়েছিল। এমনকি ‘ফাটাফাটি’-র চিত্রনাট্য তাঁর এতটাই পছন্দ হয়েছিল, সেই সময় হাতে থাকা অন্য ফিল্মগুলি ছেড়ে দিয়েছিলেন তিনি। ‘ফাটাফাটি’ পরিচালনা করেছেন অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee)। ফিল্মে নামী মডেলের চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা দত্ত (Swastika Dutta)। এর আগে অরিত্রর পরিচালনায় নির্মিত ফিল্ম ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’-তে অভিনয় করেছিলেন ঋতাভরী। এটিরও প্রযোজক ছিল উইন্ডোজ।

তবে আপাতত ঋতাভরী প্রসঙ্গ থাক। ফুল্লরা কি আদৌ র‌্যাম্পে হাঁটার অনুমতি পাবে, এই প্রশ্নই ভাবাচ্ছে সিনেমাপ্রেমীদের।