Hoop PlusTollywood

Swastika Mukherjee: অভিনেত্রী স্বস্তিকার জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছে একাধিক কেচ্ছা

কারো চোখে তিনি সাহসী, কারো চোখে আবার ঠোঁটকাঁটা। আসলে ব্যক্তিগত হোক বা সামাজিক- যেকোনও বিষয়েই সোজাসুজি কথা বলতেই ভালোবাসেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। টলিউডের এক উজ্জ্বল মুখ এই অভিনেত্রী। একাধিক নামজাদা নায়কের সঙ্গে জুটি বেঁধে একসময় সাড়া ফেলেছিলেন অভিনেত্রী। তারপর একের পর এক ‘সুপারহিট’ ছবিতে অভিনয়। বর্তমানে নানা গবেষণামূলক ও সাহসী চরিত্রে অভিনয়ে বেশ সিদ্ধহস্তা এই অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি ফ্যাশনেও বেশ পটু তিনি। অনেকেই তাকে টলিউডের ‘ফ্যাশন আইকন’ বলে থাকেন।

তবে স্বস্তিকার ব্যক্তিগত জীবনের রেখা মোটেই সরল নয়। বাস্তবিক জীবনে নানা চড়াই-উতরাই পার করেছেন অভিনেত্রী। অল্প বয়সে বিয়ে থেকে বিবাহবিচ্ছেদ এবং সেখান থেকে ‘সিঙ্গল মাদার’ হিসেবে মেয়েকে একাহাতে মানুষ করা, সবটুকু সামলেছেন তিনি। আর এসবের মাঝেই তাকে ঘিরে নানা সম্পর্কের গুঞ্জন উঠেছে নানা সময়ে। ডিভোর্সের পর ফিল্মি কেরিয়ারে পা রেখে অনেক অভিনেতার সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন অভিনেত্রী। যদিও সোজামুখে কোনোদিনই তিনি স্বীকার করেননি এসব সম্পর্কের কথা। তবে টলিউডের দেওয়ালে কান পাতলে এখনো শোনা যায় সেসব কথাবার্তা।

১৯৯৮ সালে বাবা মায়ের কথামতো জনপ্রিয় রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের ছেলে প্রমিত সেনকে বিয়ে করেন তিনি। তখন তার বয়স ছিল মাত্র ১৮ বছর। সেই বিয়ে টেকেনি বেশিদিন। দু’বছরের মধ্যেই সম্পর্কে ফাটল ধরে। তারপর ঘটে বিবাহবিচ্ছেদ। তারপর ফিল্মি কেরিয়ার শুরু করেন অভিনেত্রী। আর এই বিনোদন জগতেই অনেক নায়কের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন অভিনেত্রী। তিনি অভিনেতা জিৎ (Jeet), পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)-র সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। যদিও কোনো সম্পর্কই টেকেনি সেভাবে।

প্রসঙ্গত, বিয়ের দু’বছরের মধ্যে স্বামীর বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগে একরত্তি মেয়ে অন্বেষাকে নিয়ে ঘর ছাড়েন অভিনেত্রী। তখন থেকে মেয়েকে একাই মানুষ করেছেন অভিনেত্রী। বর্তমানে সেই একরত্তি অন্বেষা তন্বী হয়েছেন। জানা গেছে, মা স্বস্তিকাই নাকি তার সবথেকে ভালো বন্ধু।