whatsapp channel

Sweta Bhattacharya: কোন বাড়ির বউ এমন হয়! ‘কোন গোপনে মন ভেসেছে’তে শ্বেতার চরিত্র নিয়ে কটাক্ষ দর্শকদের

সদ্য কিছুদিন হল শুরু হয়েছে 'কোন গোপনে মন ভেসেছে' (Kon Gopone Mon Bhesechhe)। জি বাংলায় সন্ধ্যা সাড়ে আটটায় 'রাঙা বউ' শেষ হতেই ওই স্লটটি দখল করেছে এই নতুন ধারাবাহিক। মুখ্য…

Nirajana Nag

Nirajana Nag

সদ্য কিছুদিন হল শুরু হয়েছে ‘কোন গোপনে মন ভেসেছে’ (Kon Gopone Mon Bhesechhe)। জি বাংলায় সন্ধ্যা সাড়ে আটটায় ‘রাঙা বউ’ শেষ হতেই ওই স্লটটি দখল করেছে এই নতুন ধারাবাহিক। মুখ্য চরিত্রে প্রথম বার জুটি বেঁধেছেন রণজয় বিষ্ণু এবং শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। রণজয় জি তে নতুন হলেও শ্বেতা চ্যানেলের ঘরের মেয়ে। জড়োয়ার ঝুমকো থেকে শুরু করে যমুনা ঢাকি, সোহাগ জল এর মতো সিরিয়ালের পর এবার শ্যামলী হয়ে ফিরেছেন তিনি। তবে তাঁর চরিত্রটি নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

শ্বেতা জানিয়েছিলেন, তাঁর কাছে মাধ্যম গুরুত্বপূর্ণ নয়, চরিত্রটি গুরুত্বপূর্ণ। চরিত্র ভালো পেলে বড়পর্দা, ছোটপর্দা বা ডিজিটাল মাধ্যমেও অভিনয় করতে কোনো অসুবিধা নেই তাঁর। তবে সিরিয়ালের ক্ষেত্রে বেশ চেনা ধাঁচের চরিত্রেই দেখা যায় শ্বেতাকে। শান্ত বাড়ির বউ হিসেবে আত্মপ্রকাশ করে চরিত্রটি। পরবর্তীতে পরিস্থিতি বুঝে স্বামীকে রক্ষা করতে ঝাঁপিয়ে পড়ে। কোন গোপনে মন ভেসেছে চরিত্রটিও আলাদা করে তেমন নজর কাড়তে পারেনি বলেই দাবি দর্শকদের একাংশের।

Sweta Bhattacharya: কোন বাড়ির বউ এমন হয়! 'কোন গোপনে মন ভেসেছে'তে শ্বেতার চরিত্র নিয়ে কটাক্ষ দর্শকদের

সিরিয়ালের প্রোমো দেখে অনেকে প্রশ্ন তুলেছেন, আদৌ কি বাড়ির বউরা এমন হয়? এমন অবাস্তব ধরণের শাড়ি পরা, লম্বা চুল বেঁধে রান্না করা বউমাই সবসময় কেন দেখানো হয় সিরিয়ালে? কারোর প্রশ্ন, সিরিয়ালে সবসময় বিয়েটাকেই মুখ্য বিষয় হিসেবে দেখানোর কারণ কী? এই সিরিয়ালে অন্তত শ্বেতার চরিত্রটিকে একটু অন্য ভাবে দেখানো উচিত ছিল বলে মন্তব্য করেছেন অনেকে।

প্রসঙ্গত, ধারাবাহিকে শ্যামলী বাবা মায়ের মৃত্যুর পর ছোট দুই ভাইকে মানুষ করে। কিন্তু ভাইরা বড় হয়ে বউদের সঙ্গে মিলে পদে পদে অপদস্থ করে দিদিকে। শেষমেষ উত্তরবঙ্গের শ্যামলী চলে আসতে বাধ্য হয় কলকাতায়। আর সেখানেই তার আলাপ বিদেশ ফেরত অনিকেতের সঙ্গে। ঘটনাচক্রে অনিকেতের বাড়িতেই গিয়ে ওঠে শ্যামলী। সিরিয়ালে তার চরিত্রটিকে একেবারেই গোবেচারা, খানিক নির্বোধ ধরণেরও দেখানো হচ্ছে। কিন্তু শেষমেষ শ্যামলীর কপালে কী অপেক্ষা করে রয়েছে সেটাই দেখার।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই