Hoop PlusTollywood

Sweta Bhattacharya: আগে নিজের আদর্শ, সিনেমার নায়িকা হলেও স্বল্প পোশাক পরবেন না ‘যমুনা ঢাকি’ শ্বেতা

সবেমাত্র শেষ হয়েছে ‘যমুনা ঢাকি’-র শুটিং। শুটিং শেষ হওয়ার আগেই ‘প্রজাপতি’ ফিল্মের অফার পেয়েছিলেন ‘যমুনা ঢাকি’ শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করছেন দেব (Dev)। ‘প্রজাপতি’ পিতা-পুত্রের সম্পর্কের কাহিনী হলেও শ্বেতা জানালেন, তাঁর চরিত্রটি ফিল্মে যথেষ্ট গুরুত্বপূর্ণ। তবে অভিনেতার কাছে চরিত্রের গুরুত্ব বিচার করা উচিত হলেও ছোট-বড় বিচার করা ঠিক নয় বলে মনে করেন শ্বেতা।

শ্বেতা অভিনয় করতে ভালোবাসেন। সুপারস্টার দেব-এর বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তিনি। শ্বেতা চান ‘প্রজাপতি’-তে নিজের অভিনয়ের সেরাটা দিতে। তাই নিজের মতো করে নিজেকে গুছিয়ে নিচ্ছেন তিনি। ফিল্মের পরিচালক অভিজিৎ সেন (Abhijit Sen) শ্বেতার বহুদিনের পরিচিত। পরিচালক হিসাবে অভিজিৎ-এর প্রশংসা করলেন শ্বেতা। তবে স্পষ্টবক্তা শ্বেতা জানালেন, ‘প্রজাপতি’-র ক্ষেত্রে তাঁর মন্তব্য নিয়ে ভুল ব্যাখ্যা হয়েছে।

শ্বেতা বরাবর তাঁর সুবিধা-অসুবিধার কথা স্পষ্ট করে বুঝিয়ে দেন। পোশাক নিয়ে তাঁর ছুৎমার্গ না থাকলেও ফিল্মের নায়িকাকে হট প্যান্ট পরতে হবে বলে মনে করেন না তিনি। ‘প্রজাপতি’ সহ সমস্ত প্রজেক্টের ক্ষেত্রেই তাঁর এই মনোভাব রয়েছে। শ্বেতার মতে, তিনি যে পোশাকে স্বচ্ছন্দ নন, সেই পোশাক পরে ভালো অভিনয় করতে পারবেন না। কারণ তাঁর মাথায় সেই সময় পোশাক নিয়েই চিন্তা খেলা করবে।

শ্বেতা মনে করেন, দর্শকরা তাঁর অভিনয় দেখতে প্রেক্ষাগৃহে আসবেন। ‘প্রজাপতি’ একটি ফিল্ম, কোনো ফ্যাশন শো নয়। ফলে দর্শকরাও অভিনয়কেই গুরুত্ব দেবেন বলে আশাবাদী শ্বেতা। ‘প্রজাপতি’-তে দেবের বাবার চরিত্রে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন মমতা শঙ্কর (Mamata Shankar), অম্বরীশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya) কণীনিকা বন্দ্যোপাধ্যায় (Koneenica Banerjee) প্রমুখ। আগামী 6 ই জুলাই থেকে শুরু হতে চলেছে ‘প্রজাপতি’-র শুটিং।

whatsapp logo