BollywoodHoop Plus

Sunil Shende: প্রয়াত ‘সার্কাস’ খ্যাত অভিনেতা সুনীল শিন্ডে, শোকের ছায়া অভিনয় জগতে

গতকাল দেশজুড়ে পালিত হচ্ছিল শিশু দিবস। কিন্তু এইট্টিজ ও নাইন্টিজ কিডজরা যাঁর অভিনয় দেখে অনুপ্রাণিত হয়েছিলেন, বিশেষ দিনে তিনি চলে গেলেন না ফেরার দেশে। তিনি, অভিনেতা সুনীল শিন্ডে (Sunil Shende)। হিন্দি দূরদর্শনের গোড়ার দিকে সুনীলের মতো চনমনে, সুদর্শন, স্মার্ট অভিনেতা যথেষ্ট নজর কাড়তেন বিভিন্ন ধারাবাহিকে। তাঁর অভিনীত অন্যতম ধারাবাহিক ছিল ‘সার্কাস’। প্রসঙ্গত, এই সিরিয়ালের মাধ্যমে উত্থান হয়েছিল শাহরুখ খান (Shahrukh Khan)-এরও। কিন্তু সোমবার, 14 ই নভেম্বর হল যবনিকা পতন। চলে গেলেন সুনীল।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন সুনীল। এদিন মুম্বইয়ে নিজের বাড়িতেই পঁচাত্তর বছর বয়সে প্রয়াত হলেন সুনীল। শুধুমাত্র হিন্দিই নয়, তিনি অভিনয় করেছেন একাধিক মারাঠি ফিল্ম ও ধারাবাহিকেও। তাঁর মৃত্যুর খবর সুনিশ্চিত করেছেন সহ-অভিনেতা রাজেশ তৈলং (Rajesh Tailan)। তিনি লিখেছেন, অসাধারণ অভিনেতা হওয়ার পাশাপাশি ভালো মনের মানুষ ছিলেন সুনীল। তাঁর সাথে অভিনয় করতে পারার সুযোগ নিজের সৌভাগ্য মনে করেন রাজেশ। প্রসঙ্গত উল্লেখ্য, নব্বইয়ের দশকের সুপারহিট ধারাবাহিক ‘শান্তি’-তে সুনীলের ছেলের ভূমিকায় অভিনয় করেছিলেন রাজেশ। এই সিরিয়ালে নামভূমিকায় অভিনয় করেছিলেন মন্দিরা বেদী (Mandira Bedi)।

সুনীলের সপ্রতিভ উপস্থিতি ছিল নজরকাড়া। পর্দায় তাঁর উপস্থিতি ও অভিনয় ছিল একে অপরের পরিপূরক। ‘খলনায়ক’, ‘সরফরোশ’, ‘গুণাহ’-র মতো একাধিক ফিল্মে অভিনয় করেছেন সুনীল। তাঁর প্রয়াণে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শোকপ্রকাশ করেছেন বিনোদন জগতের একাধিক ব্যক্তিত্ব।

নেটিজেনরাও ভেসে গিয়েছেন নস্টালজিয়ায়। অনেকেই মনে করছেন সুনীল অভিনীত চরিত্রগুলির কথা। নব্বইয়ের দশকের সিরিয়াল ‘শান্তি’ আবারও চর্চিত হতে শুরু করেছে সুনীলের দৌলতে। কিন্তু চর্চা, স্টারডম পিছনে ফেলে অনেক দূরে চলে গিয়েছেন তিনি।

whatsapp logo