Hoop NewsHoop Trending

তীব্র গরমে স্বস্তি! কলকাতা সহ একাধিক জেলায় পূর্বাভাস বজ্র-বৃষ্টির

কথা ছিল জুনের ৩ তারিখেই রাজ্যে বর্ষা ঢুকবে। কিন্তু, আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিল, বর্ষা এবার একটু দেরিতে আসবে। তবে খারাপের মধ্যে ভাল খবর এটাই যে আজ রাতে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে মধ্যরাতে। বৃষ্টি হলেও কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরম থাকবে। অবশ্য, লাগাতার বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা কমতে পারে জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর অনুযায়ী জানা যাচ্ছে যে আজ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। এমনকি উত্তরবঙ্গের জেলাগুলোতেও বৃষ্টি হতে পারে রাতের পর থেকে।

এই মুহূর্তে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রী। রাতের ঘুম ভাল করার জন্য রাতেই আসতে পারে বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি। হ্যাঁ, বঙ্গোপসাগরে সক্রিয় হয়ে উঠেছে মৌসুমি বায়ু। এর জন্যেই আগামী তিন দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ইতিমধ্যে শহরে চলে এসেছে প্রাক বর্ষা। কেরলে বর্ষা ঢুকে গিয়েছে। এবার পালা এই রাজ্যের। ইয়াস যেতেই সক্রিয় হতে শুরু করেছে মৌসুমি বায়ু। ইতিমধ্যেই ভারতের বিভিন্ন প্রান্তে শুরু হয়ে গিয়েছে প্রাক বর্ষার বৃষ্টি। এই মুহূর্তে রোদের তাপ যেমন চড়া থাকবে, তেমনই দফায় দফায় বৃষ্টি হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে।

Related Articles