Weather Update: রবিবার পর্যন্ত সপ্তাহ জুড়ে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, জারি হল লাল সতর্কতা

দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও বৃষ্টির তেমন জোর নেই। অন্যান্য বারের তুলনায় এ বছর আষাঢ় মাসে বৃষ্টির পরিমাণ (Rain Alert) কম। তবে আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কয়েকটি অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে আরো বাড়বে বৃষ্টি। রবিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে প্রতিটি জেলায়।

উত্তরবঙ্গেও রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিংয়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে জারি করা হয়েছে কমলা সতর্কতা। কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুরে জারি রয়েছে হলুদ সতর্কতা। দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। মঙ্গলবারও এই জেলাগুলিতে ভারী বৃষ্টির কারণে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। তবে দক্ষিণ দিনাজপুর এবং মালদার জন্য কোনো পূর্বাভাস দেওয়া হয়নি।

বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং কোচবিহার জেলায় কয়েকটি অংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাসের জন্য জারি করা হয়েছে কমলা সতর্কতা। আলিপুরদুয়ারের কিছু অংশে অতি ভারী বৃষ্টি হতে পারে। এই জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। বৃহস্পতিবারও আলিপুরদুয়ার, দার্জিলিং এবং কোচবিহারের কিছু অংশে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলিতে জারি রয়েছে লাল সতর্কতা। জলপাইগুড়ি এবং কালিম্পংয়ে জারি রয়েছে কমলা সতর্কতা। উত্তর দিনাজপুরের কিছু জায়গায় হলুদ সতর্কতা জারি রয়েছে।

শুক্রবার জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে জারি করা হয়েছে কমলা সতর্কতা। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার এবং রবিবারেও উত্তরবঙ্গ জুড়ে থাকছে বৃষ্টির পূর্বাভাস।