Hoop Life

Skin Care Tips: নিয়মিত মুখে লাগান এই ৫টি উপাদান, অসাধারণ গ্লো পাবেন

গরমকালে ত্বকের অবস্থা একেবারেই বেহাল হয়ে যায়। কিন্তু আপনি কি জানেন মাত্র কয়েকটা উপকরণ ব্যবহার করে আপনি আপনার ত্বককে একেবারে সুন্দর এবং ফ্রেশ করতে পারেন। মাত্র সাত দিন ব্যবহার আপনি ফল পাবেন হাতেনাতে। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

১) ত্বকের পরিচর্যা করতে সাহায্য করে টক দই। তাই গরমকালে টক দই কে করতে পারেন আপনার ফেসপ্যাক এর মধ্যে যুক্ত। সপ্তাহে অন্তত তিন দিন নিয়মিত সামান্যতম বেসন মিশিয়ে মুখে, গলায় দিয়ে ভাল করে লাগিয়ে আধ ঘন্টা রেখে দিন, ত্বক হবে দুধের মতো ফর্সা।

২) গরমকালে ত্বক পরিষ্কার করতে সাহায্য করে পাতিলেবুর রস। ২ টেবিল চামচ পাতিলেবুর রস, ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, গলায়, পিঠে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে তারপর সামান্য গরম জলে ধুয়ে ফেলুন। পরপর সাতদিন আপনাকে এটি নিয়মিত করতে হবে।

৩) গরমকালের ত্বক পরিষ্কার করতে সাহায্য করে চালের গুঁড়ো। চালের গুঁড়োর সঙ্গে সামান্য বেসন এবং সামান্য কফি ভালো করে মিশিয়ে বাথরুমে রেখে দিতে পারেন স্নান করার আগে সামান্য হাতের জল নিয়ে এই মিশ্রণটি দিয়ে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে জল দিয়ে ধুয়ে ফেলুন। এরকম পরপর সাতদিন করতে হবে। দেখবেন আপনার ত্বক সুন্দর এবং নরম হয়ে গেছে।

৪) গরমকালের ত্বক পরিষ্কার করতে পারে আরেকটি অসাধারণ উপাদান তা হল সুজি। সুজি তিন টেবিল চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে মিশ্রণটি ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। সপ্তাহে অন্তত দুদিন এটি করতে পারেন, এটি অসাধারণ একটি স্ক্রাবার হিসেবে কাজ করে।

৫) গরমকালে ত্বক পরিষ্কার করতে সাহায্য করবেন মধু তিন টেবিল চামচ কাঁচা দুধ এবং ১ টেবিল-চামচ ভালো মধু সংগ্রহ করে মিশ্রনটিকে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। তারপর প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে তুলোর মধ্যে সামান্য নিয়ে মুখে, গলায়, পিঠে লাগিয়ে ভালো করে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। এটি অসাধারণ ক্লিনসার এর কাজ করে।

whatsapp logo