whatsapp channel

ভাদ্র মাসে এই জিনিসগুলি কখনোই কাউকে দান করবেন না, ভুগতে পারেন চরম অর্থ সংকটে

এই মাসে বেশ কিছু নিয়ম-নীতি আমাদের পালন করে চলতে হয়। শাস্ত্র অনুসারে, এই ভাদ্র মাসে কিছু এমন জিনিস রয়েছে যেগুলো আমাদের অন্য কোনো ব্যক্তিকে কোনোভাবেই দেওয়া করা উচিত নয় বা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

এই মাসে বেশ কিছু নিয়ম-নীতি আমাদের পালন করে চলতে হয়। শাস্ত্র অনুসারে, এই ভাদ্র মাসে কিছু এমন জিনিস রয়েছে যেগুলো আমাদের অন্য কোনো ব্যক্তিকে কোনোভাবেই দেওয়া করা উচিত নয় বা ব্যবহার করতে দেওয়া উচিত নয়। যে পাঁচটি জিনিসের কথা আমি বলব এই গুলো যদি আপনি মানতে পারেন তাহলে অতি অবশ্যই আপনার জীবনে সুখ শান্তি চোখে পড়ার মতো হবে। যদি না মানতে পারেন তবে আপনার জীবনে পতন অনিবার্য।

Advertisements

আপনি আপনার এই জিনিসগুলো বিশেষ যেগুলি আপনাদের সমৃদ্ধ করে, সেই জিনিস গুলো যদি অন্য কাউকে দিয়ে দেন বা অন্য কাউকে ব্যবহার করতে দেন তাহলে কিন্তু আপনার দুঃখ দুর্দশা অনিবার্য। কেউ আটকাতে পারবেনা আপনার পতন। প্রথমত, চাল কখন ও কাউকে দেবেন না। এই ক্ষেত্রে আতপ চাল কিন্তু আপনি নিবেদন করবেন না। কোনো ব্যক্তিকে ধার হিসেবে দেবেন না। এই ভাদ্র মাসে যদি চাল দেন তাহলে কিন্তু আপনার পতন অবধারিত।

Advertisements

ঠাকুরের বাসনপত্র তার মধ্যে প্রচুর পজিটিভ শক্তি অবস্থান করে। এই ঠাকুরের বাসনপত্র যেটা আমরা ব্যবহার করি। সেই বাসনপত্র যদি আমরা প্রতিবেশীকে ব্যবহার করতে দি তবে আমাদের জীবন এ অন্ধকার নেমে আসবে। এই ভাদ্র মাসে যদি আপনি কাউকে সরষে দান করেন তাহলে আপনার প্রিয় এবং আপনার উপর দুর্ভাগ্যের করা ছায়া নেমে আসবে। আপনিও কিন্তু কোনভাবেই কোন বিপদ থেকে রক্ষা পাবেন না। আপনি কিন্তু অতি অবশ্যই জেনে রাখুন এই সরিষা আপনার প্রতিবেশীকে যদি দান করে ফেলেন তাহলে আপনার পরিবারেরও কিন্তু চরম ক্ষতি হয়। বিপদের মুখে পড়েন আপনার পরিবার এবং আপনি নিজে এটিও কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস।

Advertisements

এছাড়া আরেকটি হল সেটি হল সোনা বা রুপার অর্থাৎ মহিলারা অলংকার ব্যবহার করি। আমরা সেই অলংকার যদি এই ভাদ্র মাসে অন্য কোন প্রতিবেশীকে দান করি বা ব্যবহার করতে দি এতে কিন্তু আপনার গৃহলক্ষী অন্য দিয়ে চলে যাবে। আপনার জমানো সঞ্চয় সে কিন্তু অন্য ঘরে অনায়াসে চলে যাবে।

Advertisements

এছাড়া আরেকটি হলো অর্থ। এই ভাদ্র মাসে আপনি অর্থ কাউকে ধার দেবেন না। বা কারোর থেকে অর্থ ধার নেবেন না। কোন ভিখারি যদি আসে বা কোন প্রয়োজনীয় মানুষকে অবশ্যই অর্থ দান করতে পারেন, কিন্তু কখনোই কারো থেকে ধার নেওয়া বাধা দেওয়া যাবে না।

whatsapp logo
Advertisements
Avatar