Finance News

PNB: এক সপ্তাহ পরেই বন্ধ হয়ে যাবে এই ব্যাঙ্কের অ্যাকাউন্ট, এখনই সতর্ক না হলে বড় বিপদ

ব্যাঙ্ক প্রতিটি মানুষের কাছে গুরুত্বপূর্ণ। প্রায় প্রতিটি মানুষেরই কোনো না কোনো ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু এবার বিভিন্ন ব্যাঙ্কের তরফে বারবার অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ দেওয়া হচ্ছে। এর মধ্যে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (PNB Account) তরফেও বারংবার জারি করা হয়েছে নোটিশ। বিশেষ কিছু নিয়ম না মানলে বন্ধ করে দেওয়া হবে অ্যাকাউন্ট। তাই সময় থাকতেই সতর্ক হওয়া ভালো।

বন্ধ হয়ে যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে বেশ অনেকদিন ধরেই বারেবারে সতর্ক বার্তা দেওয়া হচ্ছে। ৩০ শে জুনের পর থেকে বেশ কিছু অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার সতর্কতা জারি করা হয়েছে। কিন্তু কেন বন্ধ করে দেওয়া হবে অ্যাকাউন্ট, কোন নিয়ম না মানলে বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট, কোন অ্যাকাউন্টগুলিই বা বন্ধ করে দেওয়া হবে ব্যাঙ্কের তরফে, সব তথ্য রইল এই প্রতিবেদনে।

কোন অ্যাকাউন্ট বন্ধ হবে?

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, যে ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি ৩ বছর ধরে নিষ্ক্রিয় অবস্থায় রয়েছে, ৩ বছর ধরে যে অ্যাকাউন্টগুলিতে কোনো রকম লেনদেন হয়নি, সেই অ্যাকাউন্টগুলি এবার বন্ধ করে দেওয়া হবে। এর জন্য ৩০ শে জুন, ২০২৪ পর্যন্ত সময় দেওয়া হয়েছে অ্যাকাউন্ট গ্রাহকদের। এই সময়ের মধ্যে অ্যাকাউন্টগুলিতে লেনদেনের স্বাভাবিকতা ঠিক করে ফেলতে হবে। তবে কিছু কিছু অ্যাকাউন্টে ৩ বছর ধরে লেনদেন না হলেও সেগুলি বন্ধ হবে না।

কোন অ্যাকাউন্ট বন্ধ হবে না

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সঙ্গে লিঙ্ক করা ডিম্যাট অ্যাকাউন্ট, স্টুডেন্টদের জিরো ব্যালেন্স করা অ্যাকাউন্ট, ছাত্রছাত্রীদের স্কলারশিপের জন্য খোলা অ্যাকাউন্ট, ২৫ বছর পর্যন্ত কোনো কন্যা সন্তানের নামে খোলা অ্যাকাউন্ট, কেন্দ্রীয় সরকারের আওতাভুক্ত কোনো প্রকল্পের জন্য খোলা অ্যাকাউন্ট এই অ্যাকাউন্ট গুলি বন্ধ হবে না। জানা যাচ্ছে, এই ধরণের অ্যাকাউন্টগুলিতে দীর্ঘদিন ধরে লেনদেন না হওয়ায় জালিয়াতির শিকার হওয়ার সমূহ সম্ভাবনা থাকে। তাই ১৫ দিন অন্তর অন্তর ব্যাঙ্কের তরফে ঘোষণা করে সতর্ক করা হচ্ছে গ্রাহকদের।

Related Articles